ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভারতের সঙ্গে রক্তের সম্পর্ক অক্ষুণ্ন থাকবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
ভারতের সঙ্গে রক্তের সম্পর্ক অক্ষুণ্ন থাকবে

ঢাকা: ভারতের সঙ্গে বাংলাদেশের যে রক্তের সম্পর্ক তা অক্ষুণ্ন থাকবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (৩ ডিসেম্বর) রাজধানীর শাহবাগস্থ জাতীয় গণগ্রন্থাগারের সুফিয়া কামাল মিলনায়তনে ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশের শিক্ষার্থী সমিতি (অ‍্যাবসি) আয়োজিত ‘মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, পৃথিবীর অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক, তা থেকে ভারতের সঙ্গে সম্পর্কটা ভিন্ন। ভারতের সঙ্গে রক্ত ও ভ্রাতৃত্বের যে সম্পর্ক তৈরি হয়েছে, তা ভাঙার নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারতের সঙ্গে সম্পর্কটা অনন্য উচ্চতায় গেছে। মাঝখানে যে অবিশ্বাসের রেখা তৈরি হয়েছিল, প্রধানমন্ত্রীর কারণে তা দূর হয়ে গেছে। বাংলাদেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে ভারত আমাদের পাশে আছে। ভারতের সঙ্গে যে বন্ধন তার সহায়ক শক্তি হিসেবে আছেন ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশের শিক্ষার্থী সমিতির সদস্যরা। ভারতের সঙ্গে রক্তের সম্পর্কটা অক্ষুণ্ন থাকবে।

সংগঠনের সভাপতি অধ‍্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ‍্যে বক্তব‍্য রাখেন- ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (শিক্ষা) অক্ষয় যোশী, সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস এ মামুন ও সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নীপু।

বিশিষ্ট সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ড. অজয় দাস গুপ্ত ‘বঙ্গবন্ধু, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত বন্ধুত্ব’ বিষয়ের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

বাংণাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।