ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

সারাদেশে অনশন করবেন বিএনপিপন্থি আইনজীবীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
সারাদেশে অনশন করবেন বিএনপিপন্থি আইনজীবীরা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত সমাবেশ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সরকারকে চারদিনের সময় দিয়ে আগামী রোববার (১২ ডিসেম্বর) সারাদেশে অনশনের ডাক দিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা।

মঙ্গলবার (০৭ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত সমাবেশ থেকে এই ঘোষণা দেন সমাবেশের সভাপতি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমান।

তিনি বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ দিতে হবে। এজন্য আমরা সরকারকে চারদিন সময় দিলাম। আগামী রোববারের মধ্যে যদি দাবি মেনে নেওয়া না হয় তাহলে রোববার সারাদেশের আইনজীবীরা অনশন করবেন।

সিনিয়র আইনজীবী সাবেক আইন ও বিচার প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম বলেন, মনে রাখবেন পৃথিবী চালায় আইনজীবীরা। সুতরাং অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিয়ে বিদেশে যাওয়ার সুযোগ দিন। অন্যথায় আইনজীবীরা রাস্তায় নামলে সরকারের পতন হতে বেশি সময় লাগবে না।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, মীর নাসির উদ্দিন, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, আহমেদ আযম খান, বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa