ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বেকার সমস্যা সমাধানে কোনো পদক্ষেপ নেই: জাপা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
বেকার সমস্যা সমাধানে কোনো পদক্ষেপ নেই: জাপা কম্বল বিতরণ উদ্বোধন করছেন জাপা চেয়ারম্যান জিএম কাদের

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, দেশে বেকার সমস্যা দ্রুতই বাড়ছে। জীবিকার প্রয়োজনে জীবনের ঝুঁকি নিয়ে সাগর, দুর্গম বনজঙ্গল, মরুভূমি পাড়ি দিয়ে বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছেন মানুষ।

কিন্তু দেশে বেকার সমস্যা সমাধানের কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে না। বরং বিদেশে হাড় ভাঙা পরিশ্রম করে যে রেমিটেন্স তারা দেশে পাঠাচ্ছেন উন্নয়নের নামে তা লুটপাটের ব্যবস্থা করা হচ্ছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে হাজী মো. সাইফুদ্দিন আহমেদ মিলন ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর আমলীগোলা মাঠে কম্বল বিতরণ উদ্বোধনকালে তিনি একথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, উন্নয়নের মেগা প্রকল্প চলছে, কিন্তু শেষ হচ্ছে না। কবে শেষ হবে তাও কেউ জানেন না। নির্দিষ্ট সময়ে কোনো  প্রকল্প শেষ হচ্ছে না। ফলে ক্রমেই ব্যয় বেড়েই চলছে। কিন্তু নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে না পারায় কোনো ঠিকাদার শাস্তি বা জবাবদিহিতার মুখোমুখি হচ্ছেনন  না। অথচ ব্যয় বাড়ার কারণে গরিব-মেহনতি মানুষের পাঠানো কষ্টার্জিত রেমিটেন্স হরিলুট হচ্ছে। আবার দেশের ব্যবসায়ীদের অর্জিত টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। দেশের বড় বড় ব্যবসায়ীদের বিদেশে বাড়ি হচ্ছে, তাদের সন্তানরা বিদেশে লেখাপড়া করছে। এখন তো আর ব্রিটিশ বা পাকিস্তানিরা দেশের টাকা নিয়ে যাচ্ছে না। তাহলে দেশের টাকা বিদেশে নিয়ে যাচ্ছে কে?

জাপা প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলনের সভাপতিত্বে প্রেসিডিয়াম সদস্য মীর আব্দস সবুর আসুদ, আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফখরুল আহসান শাহজাদা, সম্পাদক মণ্ডলীর সদস্য হুমায়ুন খান, এনাম জয়নাল আবেদীন, ইসহাক ভূঁইয়া, যুগ্ম সম্পাদক সমরেশ মন্ডলী মানিক, শেখ মুহাম্মদ শান্ত, দ্বীন ইসলাম শেখ, কেন্দ্রীয় সদস্য শামসুল হুদা মিয়া এবং ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন থানা নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।