ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার মুক্তিতেই গণতন্ত্রের মুক্তি: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
খালেদা জিয়ার মুক্তিতেই গণতন্ত্রের মুক্তি: রিজভী ইনসাল আলম আক্কাসের নেতৃত্বে অর্ধশতাধিক জাগপা নেতাকর্মী বিএনপিতে যোগ দিয়েছেন

ঢাকা: খালেদা জিয়ার মুক্তিতেই গণতন্ত্রের মুক্তি মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়ার সুস্থতাই হচ্ছে গণতন্ত্রের সুস্থতা। খালেদা জিয়ার স্বাভাবিক চলাচলের মধ্যেই আবার ফিরে আসবে সেই গণতন্ত্রের মুক্ত বাতাস।

 

শনিবার (২৫ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাগপার অর্ধশতাধিক নেতাকর্মীর জাতীয়তাবাদী কৃষক দলে যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, একজন নেত্রী যিনি জীবনে কখনও হারেননি, যিনি গণতন্ত্রের জন্য কখনও আপোস করেননি। ব্যক্তিগত সুখ-সাচ্ছন্দ্য, ক্ষমতার মোহ এবং মায়াকে অতিক্রম করে জনগণের পক্ষে দৃঢ়তার সঙ্গে লড়াই করেছেন, তিনি আজকে বিনা চিকিৎসায় এভার কেয়ার হাসপাতালে ধুকছেন। এক গভীর চক্রান্তের জালের মধ্যে তিনি যেন ধুকতে ধুকতে পৃথিবী থেকে চলে যান এ ধরনের মাস্টার প্লান করেই খালেদা জিয়ার প্রতি এই নিষ্ঠুর আচরণ করা হচ্ছে।

জাগপা থেকে যোগদান করা নেতাকর্মীদের উষ্ণ অভিনন্দন জানিয়ে রিজভী বলেন, আমি মনে করি আপনারা যথাসময়ে জাতীয়তাবাদের মূল ধারায় সম্পৃক্ত হয়েছেন। আপনারা জানেন দেশবিরোধী শক্তি ছলে, বলে, কৌশলে রাষ্ট্রক্ষমতা দখল করে বসে আছে। এর  মাধ্যমে গোটা দেশকে এক ভয়ঙ্কর গ্যাস চেম্বারে পরিণত করেছে। বিরোধীদলের নেতাকর্মীসহ গোটা জাতি এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে দিন যাপন করছে। কথা বলতে ভয় হয়, ডান দিকে তাকাতে ভয় হয়, বাম দিকে তাকাতে ভয় হয়। পিছনের দিকে তাকাতে ভয়। মনে হয় চারিদিকে অনেক লাল চোখ আমাদের অনুসরণ করছে কি না।

তিনি বলেন, এটা অবশ্য যুগে যুগে, দেশে দেশে যেখানে নাৎসীবাদ কায়েম হয়, ফ্যাসিবাদ কায়েম হয় সেখানে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। বাংলাদেশে এখন সেই ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজ করছে। ঠিক সেই সময়ে আপনাদের যোগদান আমি মনে করি জাতীয়তাবাদী শক্তিকে আরও শক্তিশালী করবে।

কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি অ্যাডভোকেট নাসির হায়দার, ইব্রাহিম খলিল, যুগ্ম-সাধারণ সম্পাদক আলীম হোসেন, ইসতিয়াক আহমেদ নাসির, সাখাওয়াত হোসেন নান্নু, কামরুজ্জামান সেলিম প্রমুখ।

জাগপার যুগ্ম-সম্পাদক ইনসাল আলম আক্কাসের নেতৃত্বে যোগদানকারীরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক মানিক সরকার, যুব জাগপা সভাপতি আরিফুল ইসলাম, জাগপা নেতা শাহজাহান আলম সিরাজ, শাহিনুর রহমান শাহীন, মো. ইসহাক, নূর মোহাম্মদ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।