ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

আ.লীগ নেতাকে মারধর, ছাত্রলীগ নেতাদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
আ.লীগ নেতাকে মারধর, ছাত্রলীগ নেতাদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা আওয়ামী লীগের এক নেতাকে মারধরের প্রতিবাদে এবং অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের গ্রেফতারের দাবিতে রাস্তায় আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে গ্রামবাসী।  

রোববার (১৬ জানুয়ারি) সকাল ১০টার দিকে সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়কের সীমান্তবাজার এলাকায় গান্দাইল গ্রামবাসীর উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

এর আগে, শনিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের দুই পা কুপিয়ে গুরুতর জখম এবং তার মোটরসাইকেলটি ভাঙচুর করা হয়। এরপর রাতেই তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় রাতেই আহত আওয়ামী লীগ নেতার বোন বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদসহ ৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয়ে ৫-৬ জনের বিরুদ্ধে মামলা করেন।  

আহতের ভাতিজা বঙ্গমাতা সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক রাজিব আহম্মেদ জানান, মোটরসাইকেলে নিয়ে আসার পথে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদের নির্দেশে উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক রাকিব হোসেন, গান্দাইল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিখন মিয়া ও ছাত্রলীগ কর্মী জাকির হোসেনের নেতৃত্বে নিজ গ্রাম গান্দাইলে আমার চাচা শহীদ সরোয়ারের ওপরে অতর্কিত হামলা চালানো হয়। এর কিছুক্ষণ আগে তারা বাড়িতে এসে মহিলাদের অস্ত্রের ভয় দেখিয়ে গালমন্দ করেছে।

এ ঘটনার প্রতিবাদে এবং অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে গান্দাইল গ্রামবাসীর উদ্যোগে সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়কের সীমান্তবাজার এলাকায় সড়ক অবরোধ করা হয়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত সড়কে সকল প্রকার যানবাহন বন্ধ ছিল। এরপর স্থানীয় এমপি তানভীর শাকিল দুই ঘণ্টার মধ্যে অভিযুক্তদের দল থেকে বহিষ্কার ও গ্রেফতারের আশ্বাস দেয়ায় রাস্তায় যানবাহন চলাচল করতে দেয়া হচ্ছে। তবে আমরা সড়কেই অবস্থান করছি।

এ বিষয়ে আহত আওয়ামী লীগ নেতা শহীদ সরোয়ার বাংলানিউজকে বলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু বেশ কিছুদিন ধরে বেপরোয়া হয়ে উঠেছে। তিনি গান্দাইল গ্রামের বেশকিছু মুরুব্বীসহ অনেকের সঙ্গেই খারাপ আচরণ করেছেন। এসব বিষয়ে অভিযোগ পাওয়ার পর সম্প্রতি তাকে সকলের সঙ্গে ভাল আচরণ করার পরামর্শ দিয়েছিলাম। এতেই ক্ষেপে গিয়ে তার নেতাকর্মীদের দিয়ে আমার ওপরে অতর্কিত হামলা করেছে।

এ বিষয়ে কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী বলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের দু’পায়ের নিচের অংশে কুপিয়ে জখম করা হয়েছে। তার বাম পায়ের হাড় ভেঙে গেছে। তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। জড়িতদের প্রসঙ্গে বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তাদের বহিষ্কারের বিষয়ে দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।

কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পঞ্চনন্দ সরকার বাংলানিউজকে বলেন, শনিবার রাতে আহত আওয়ামী লীগ নেতা শহীদ সরোয়ারের বোন বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহম্মেদসহ ৪ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় আরও ৫-৬জনকে আসামি করা হয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।  

তিনি আরও বলেন, এ ঘটনার প্রতিবাদে গ্রামবাসী সীমান্তবাজার বাজার অবরোধ করলেও বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa