ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

চট্টগ্রাম মহানগর আ.লীগের সাংগঠনিক কাজে গতি আনার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
চট্টগ্রাম মহানগর আ.লীগের সাংগঠনিক কাজে গতি আনার নির্দেশ

ঢাকা: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম আরও গতিশীল করার নির্দেশ দিয়েছেন দলের কেন্দ্রীয় নেতারা। এজন্য মহানগর নেতৃবৃন্দের সমন্বয়ে ১৪টি সাংগঠনিক টিম গঠন করা হবে।

রোববার (১৬ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাদের ঢাকায় ডেকে বৈঠক করেন বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত দলের কেন্দ্রীয় নেতারা। বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়।

আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।  

বৈঠক শেষে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, চট্টগ্রাম মহানগরে শতাধিক ইউনিট সম্মেলন হয়েছে। সাংগঠনিক কার্যক্রম চলছে, তা আরও গতিশীল করার জন্য মহানগর নেতৃবৃন্দের সমন্বয়ে ছয় জন করে ১৪টি সাংগঠনিক টিম করা হবে। তারা সম্মেলন হওয়া ইউনিটগুলোতে কোনও বিচ্যুতি থাকলে তার রিপোর্ট মহানগর কমিটি ও আমাদের কাছে জমা দেবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ১৪টি সাংগঠনিক থানার জন্য ১৪টি টিম গঠন করার নির্দেশনা দেওয়া হয়েছে। তারা থানা, ইউনিট, ওয়ার্ডের সাংগঠনিক বিষয়ে মহানগর কমিটি ও কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্ত টিমকে রিপোর্ট জমা দেবেন।

মাহবুবউল আলম হানিফের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খানম।

চট্টগ্রামের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য এম আব্দুল লতিফ, তিন সহ-সভাপতি যথাক্রমে করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ ও আলতাফ হোসেন চৌধুরী, সিটি যুগ্ম সম্পাদক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, যুগ্ম সম্পাদক বদিউল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এসকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa