ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

শাবিপ্রবিতে হামলার প্রতিবাদ নাগরিক ছাত্র ঐক্যের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
শাবিপ্রবিতে হামলার প্রতিবাদ নাগরিক ছাত্র ঐক্যের

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে নাগরিক ছাত্র ঐক্য।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে নাগরিক ছাত্র ঐক্যের সভাপতি মোশাররফ হোসেন বলেন, একটা জনবিচ্ছিন্ন সরকার নিজেদের ক্ষমতা দীর্ঘায়িত করতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে তাদের পেটোয়া বাহিনীকে ব্যবহার করছে। ভিসির আচরণ দেখে মনে হচ্ছে তিনি যুবলীগ-শ্রমিক লীগের কর্মী।

শাবিপ্রবি ভিসির পদত্যাগ, শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং সব বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ সন্ত্রাসমুক্ত করে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান তিনি।

নাগরিক ছাত্র ঐক্যের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম বলেন, শাবিপ্রবির হামলার পেছনে সরকারের অসৎ উদ্দেশ্য রয়েছে। অনিয়মের বিরুদ্ধে ছাত্রসমাজ কতটা প্রতিবাদী তার পরীক্ষা নিচ্ছে। কারণ সরকারের আবারও একবার ফ্যাসিবাদী স্টাইলে ক্ষমতা দখলের নীলনকশা রয়েছে। সেই নকসা বাস্তবায়ন করতে গেলে ছাত্রসমাজ কতটা প্রতিরোধী হয়ে উঠবে, সেটা আন্দাজ করা এই মুহূর্তে খুব জরুরি।

তিনি বলেন, শাবিপ্রবি প্রশাসনের অনিয়মের বিরুদ্ধে আন্দোলনরত ছাত্রীদের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে শুধু শাবিপ্রবি নয়, দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সংহতি প্রকাশ করেছে ওই ভিসির পদত্যাগ দাবি করছে।

এ সময় আরও বক্তব্য রাখেন নাগরিক ছাত্র ঐক্যের দপ্তর সম্পাদক শাওন রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক রাসেল আহম্মেদ, কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ ফারুকী ও অন্যান্য কেন্দ্রীয় নেতারা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa