ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

‘সরকার সবসময় ভুল পথে হাঁটে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
‘সরকার সবসময় ভুল পথে হাঁটে’

সুনামগঞ্জ: গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সরকার সব সময় ভুল পথে হাঁটে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ঘটনা এতো দূর পর্যন্ত গড়াত না যদি শিক্ষামন্ত্রী সঠিক সময়ে ভূমিকা পালন করতেন।

আন্দোলন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে শিক্ষামন্ত্রীকে এখানে আসা উচিত ছিল। সরকার ওই সময় অন্ধ হয়ে যায়। ছাত্র-ছাত্রীদের যারা সহায়তা করেছে তাদের গ্রেফতার করা হয়েছে এই কাজটি ঠিক হয়নি। আমার টাকা আমি সাহায্য করতেই পারি। কিন্তু আমাকে কি এখন ধরে নিয়ে যাবে।  

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টা সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প ও অপারেশন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়ে পুলিশ ডাকা ঠিক হয়নি। এখানে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা ভূমিকা পালন করতে পারতেন কিন্তু প্রথমে কেউ এগিয়ে আসেনি। ছাত্র-ছাত্রীদের যে সমস্যা ছিল তা সমাধান করা উচিত ছিল। অধ্যাপক জাফর ইকবাল যে ভূমিকা নিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়।  

র‌্যাব প্রসঙ্গে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, র‌্যাব তৈরি করেছিল বিএনপি কিন্তু তারা বিতর্কিত কাজ করেছে। ইবায়া দিয়ে ধরে নিয়ে যায়। ইয়াবা ডাক্তার প্রেসক্রিপশনে দিলে কত দাম পড়ে তিন টাকা মাত্র। নেশা হিসেবে ব্যবহার করায় আমাদের দেশে সমস্যা হচ্ছে। এজন্য যদি একজন লোককে ধরে নিয়ে গিয়ে গুম করে ফেলা তা হলে কেমনে হবে। বর্তমানে র‌্যাব খুব বিতর্কিত হয়ে গেছে।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, পাগলা গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক আব্দুল আউয়াল, জগন্নাথপুর উপজেলার সমাজসেবক হাজী সোয়েল আহমেদ খান টুনু, চিকিৎসা টিমের নেতৃত্ব দেন গ্রামীণ স্বাস্থ্য পরিচালক ডা. একে এম হালিমুর রেজা মিলন। পাগলা বাজার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের ব্যবস্থাপক নজরুল ইসলাম। গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের বিশেজ্ঞ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa