ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সঙ্কট নিরসনে প্রয়োজন নির্বাচনকালীন সরকার ব্যবস্থা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
সঙ্কট নিরসনে প্রয়োজন নির্বাচনকালীন সরকার ব্যবস্থা চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম -ফাইল ছবি

ঢাকা: চলমান সঙ্কট নিরসনে নতুন নির্বাচন কমিশন (ইসি) নয়, নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রবর্তন প্রয়োজন বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। নতুন ইসি নিরপেক্ষ থেকে জনগণের চাহিদা অনুযায়ী অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে পারবে বলে মনে হয় না এমন মন্তব্যও করেছেন তিনি।

সোমবার (২৮ফেব্রুয়ারি) এক বিবৃতিতে চরমোনাই পীর বলেন, দেশে চলমান সঙ্কট নিরসনে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দরকার। জনগণের মতামতের কোনো প্রকার তোয়াক্কা না করে ক্ষমতাসীন সরকার নিজেদের খেয়াল-খুশি অনুযায়ী যে ইসি গঠন করেছে তারা অতীতের কমিশনের মতোই আওয়ামী লীগের পক্ষে কাজ করবেন তা বলার অপেক্ষা রাখে না।

রেজাউল করিম বলেন, জনগণের কোনো কল্যাণ ও ভোটাধিকার নিশ্চিত করতে না পারলে দেশ ভয়াবহ পরিস্থিতির দিকে ধাবিত হবে। বর্তমান সরকার স্কুল-কলেজ থেকে ইসলামী শিক্ষা তুলে দেওয়ার চক্রান্ত করছে। ২০২৩ সালে এসএসসি পরীক্ষায় ইসলামী শিক্ষাকে বাদ দেওয়া হয়েছে। অপরদিকে ২১ বছর হলেই মাদক সেবন করতে লাইসেন্স পাবে- এতে দেশ মাদকাসক্ত হয়ে কঠিন পরিস্থিতি সৃষ্টি হবে। সামাজিক ও পারিবারিক বন্ধন ভেঙে পরবে। এভাবে মাদককে বৈধতা দেওয়ার চক্রান্ত করা হলে ৯২ ভাগ মুসলমানের দেশে জনগণ ঘরে বসে থাকবে না।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।