ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চাঁপাইনবাবগঞ্জে দুলুকে ঢুকতে না দেওয়ার অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মার্চ ২, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে দুলুকে ঢুকতে না দেওয়ার অভিযোগ 

চাঁপাইনবাবগঞ্জ: বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে চাঁপাইনবাবগঞ্জ শহরে ঢুকতে না দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। তবে পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে।

বুধবার (২ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের প্রবেশদ্বার দ্বারিয়াপুর থেকেই দুলুকে ফেরত পাঠানো হয় বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং ন্যায্যমূল্যে পর্যাপ্ত দ্রব্যসামগ্রী বিক্রির দাবিতে ডাকা বিএনপির কর্মসূচিতে যোগ দিতে এসেছিলেন দুলু।  

বিএনপির স্থানীয় নেতারা জানান, বুধবার (২ মার্চ) বিকেল ৩টায় শহরের জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশের ডাক দিয়েছিল বিএনপি। সমাবেশে প্রধান অতিথি ছিলেন রুহুল কুদ্দুস তালুকদার দুলু। সড়ক পথে আসার সময় বেলা দেড়টার দিকে চাঁপাইনবাবগঞ্জের প্রবেশ পথ দ্বারিয়াপুরে দুলুকে বহনকারী গাড়ি আটকে দেয় পুলিশ। এসময় দুলুসহ বিএনপির নেতকর্মীদের সঙ্গে পুলিশের কথা কাটাকাটিও হয়।

সমাবেশের অনুমতি নেই জানিয়ে পুলিশ শেষ পর্যন্ত দুলুকে চাঁপাইনবাবগঞ্জের সীমানায় প্রবেশের আগেই ফেরত পাঠান।

এসময় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে। সাধারণ মানুষ ভোগান্তির স্বীকার হচ্ছে। এ কারণে চাঁপাইনবাবগঞ্জে একটি প্রতিবাদ সভায় এসেছিলাম। কিন্তু আফসোসের বিষয় পুলিশ আমাদের শহরে ঢুকতে দেয়নি।  

তিনি আরও বলেন, সরকারের ইন্ধনেই পুলিশ সমাবেশে যোগ দিতে বাধা দিয়েছে। সরকার চায় না, মানুষ গণতান্ত্রিক পদ্ধতিতে সংগঠিত হোক।

তবে এ অভিযোগ অস্বীকার করে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম খান জানান, চাঁপাইনবাবগঞ্জের প্রবেশদ্বার দ্বারিয়াপুরে পুলিশ রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার সঙ্গে থাকা নেতাদের কাছে সমাবেশ করার অনুমতি আছে কিনা জানতে চাইলে তারা অনুমতির না থাকার বিষয়টি স্বীকার করেন। অনুমতি না থাকায় সমাবেশ করা যাবে বললে স্থানীয় নেতাকর্মীদের ওপর ক্ষোভ ঝেড়ে ফিরে যান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মার্চ ২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।