ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ভাঙচুর-বোমাবাজির গণতন্ত্র বিএনপি আর পাবে না: হানিফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মার্চ ২, ২০২২
ভাঙচুর-বোমাবাজির গণতন্ত্র বিএনপি আর পাবে না: হানিফ

ঢাকা: বিএনপি যদি মনে করে পেট্রলবোমা মারলেই গণতন্ত্র আছে তাহলে সেটি আর তাদেরকে করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, বিএনপি প্রতিদিন জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে।

তাদের দলের নেতারা প্রতিদিন টেলিভিশনে টকশোতে মিথ্যা কথা বলে যাচ্ছেন। প্রতিনিয়ত মিথ্যা বলে তারা জনগণকে বিভ্রান্ত করছেন। তারপরও তাদের শান্তি হচ্ছে না। কথায় কথায় বলে আমরা তাদের কথা বলার সুযোগ দিচ্ছি না, দেশে কোনো গণতন্ত্র নেই। আর কোন গণতন্ত্র চায় তারা? আর কতো কথা বলতে দিলে তাদের মনে হবে যে গণতন্ত্র রয়েছে। বিএনপি যদি মনে করে রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর, পেট্রলবোমা মারলেই গণতন্ত্র আছে, তাহলে সেটি আর তারা দেখবে না। এমন গণতন্ত্র তাদেরকে আর দেওয়া হবে না।

বুধবার (২ মার্চ) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠকের শুরুতে এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, দেশের উন্নয়ন অগ্রগতি অব্যাহত আছে এবং বাংলাদেশের মাথাপিছু আয়  বাড়ছে। আমরা এখন আলোর পথে এগিয়ে যাচ্ছি। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন এখন দৃশ্যমান।

তিনি বলেন, যে কোনো বিষয়ে বিএনপি অপরাজনীতির  ইস্যু খোঁজে। এ জন্য আওয়ামী লীগের সব নেতাকর্মীকে আরও সতর্ক থাকতে হবে। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে বিএনপির অপরাজনীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নির্বাচন কমিশন (ইসি) আইন নিয়ে বিএনপি সকালে এক কথা বলে, বিকেলে আরেক কথা বলে উল্লেখ করে তিনি বলেন, যখন ইসি গঠনের সময় আসলো, শেষ সময় বিএনপি দাবি করল, তারা ইসি গঠন আইন চায়। সে সময় আমাদের আইনমন্ত্রী বলেছিলেন এতো স্বল্প সময়ে ইসি গঠন আইন করা কঠিন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল একাধিবার  বলেছিলেন, সরকার চাইলে এই আইন একদিনে পাস করতে পারে। বিএনপির দাবির প্রতি শ্রদ্ধা রেখে আইনমন্ত্রী বিলটির খসড়া সংসদে উত্থাপন করলেন। সেখানে বিএনপি-জাতীয় পার্টিসহ সব দলের এমপিদের সঙ্গে আলোচনা করে চূড়ান্তভাবে সংসদে উত্থাপন করলেন। সর্বসম্মতিক্রমে বিলটি পাস হলো। বিলটি পাস হওয়ার পরে তাদের কথা পরিবর্তন হয়ে গেছে। এখন তারা বলে সরকার তড়িঘড়ি করে ইসি গঠন আইন করেছে। মিথ্যাচারের রাজনীতি করা ছাড়া বিএনপির আর কিছু করার নেই।

সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী  মায়া, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহামুদ স্বপন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দীন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নাঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর-৪ আসনের এমপি শফিকুর রহমান, চাঁদপুর-২ আসনের নুরুল আমিন রুহুল প্রমুখ।
                                            
বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ২ মার্চ, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ