ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

টিসিবির গাড়ি এখন পাগলা ঘোড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
টিসিবির গাড়ি এখন পাগলা ঘোড়া

বরিশাল: নিত্যপণ্যের ক্রমাগত ঊর্ধ্বগতির প্রতিবাদে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। রোববার (১৩ মার্চ) বেলা ১১টায় নগরের বিবির পুকুর পাড় চত্বরে বাসদ বরিশাল জেলা শাখার উদ্যোগে কর্মসূচি পালন করা হয়।

বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, বরিশাল জেলার সহ-সভাপতি গোলাম রসুল, সাধারণ সম্পাদক আব্দুল মানিক হাওলাদার, বরিশাল রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের (২৩২৪) সভাপতি দুলাল মল্লিক, বাসদ সমর্থক বিশিষ্ট নাগরিক নজরুল ইসলাম খান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন সিকদার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে গেছে। জনগণের কাছে কোনো রকম জবাবদিহি না করে দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি চলছে। সরকারের বাজার নিয়ন্ত্রণ এবং পর্যবেক্ষণের কথা থাকলেও সেই জায়গা দিয়ে সরে এসে তারা ব্যবসায়ীদের পাহারাদার এক লুটপাটকারী সরকারে পরিণত হয়েছে।

তারা আরও বলেন, টিসিবির গাড়ি এখন পাগলা ঘোড়ায় পরিণত হয়েছে। এই ঘোড়ার সঙ্গে দৌড়পাল্লায় যিনি জিতবেন, তিনিই কিছু পণ্য নিয়ে বাসায় ফিরতে পারবেন। অন্যথায় দুর্ভিক্ষের চরম পর্যায় পরিদর্শন করে ঘরে ফিরতে হবে। সরকারের ব্যবসায়ী মন্ত্রীরা ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের দোষ দিলেও এদেশের মানুষ জানে এগুলো দাম বাড়ানোর অজুহাত ছাড়া কিছুই নয়।

এ সময় বক্তারা নগরে ব্যাটারিচালিত রিকশা-ইজিবাইক শ্রমিকদের হয়রানি বন্ধ করা ও নীতিমালা প্রনয়ণ করে দ্রুত ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স দেওয়ারও দাবি জানান।

বাসদের সদস্য সচিব ডা. মনীষা বলেন, জনগণের এই দুর্দশা থেকে মুক্তি পেতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। আগামী ২৮ মার্চ অর্ধ দিবস হরতালের ডাক দিয়েছে বাম জোট। সেই হরতাল সফল করা ও ১৩ মার্চ থেকে ২৭ মার্চ বাসদ ঘোষিত দাবিপক্ষ পালন করার জন্য তিনি সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

 সমাবেশের শুরুতে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাংলা‌দেশ সময়: ২০১৯ ঘণ্টা, ১৩ মার্চ, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।