ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সৈয়দপুর উপজেলা আ.লীগের সভাপতি মোমিন, সম্পাদক মহসিনুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
সৈয়দপুর উপজেলা আ.লীগের সভাপতি মোমিন, সম্পাদক মহসিনুল মোখছেদুল মোমিন (সভাপতি) ও মহসিনুল হক (সাধারণ সম্পাদক)

নীলফামারী: সম্মেলনের তিন বছরের মাথায় নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।  

মঙ্গলবার (১৫ মার্চ) দিনগত রাতে নীলফামারী সার্কিট হাউসে জেলা কমিটির সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক মমতাজুল হক যৌথভাবে ওই কমিটি ঘোষণা করেন।

 

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগের দায়িত্বে থাকা) সাখাওয়াৎ হোসেন শফিকের উপস্থিতিতে ওই কমিটির নাম ঘোষণা করা হয়।

কমিটিতে ১০ জনকে উপদেষ্টা রেখে ৭১ সদস্য বিশিষ্ট সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে কমিটির সভাপতি হয়েছেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন ও শহীদ পরিবারের সদস্য মহসিনুল হককে সাধারণ সম্পাদক করা হয়েছে।

এছাড়া সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহানকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

স্থানীয় আওয়ামী লীগ সূত্র জানায়, উত্তরাঞ্চলের গুরুত্বপূর্ণ জনপদ আওয়ামী লীগের উপজেলা শাখার সম্মেলন হয়েছে গত ২০১৯ সালের ২২ অক্টোবর। সৈয়দপুর রেলওয়ে ময়দানে অনুষ্ঠিত ওই সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডয়াম সদস্য রমেশ চন্দ্র সেন, সাংসদ আসাদুজ্জামান নূরসহ বেশকিছু কেন্দ্রীয় নেতা। ওই সময় সাবেক পৌর মেয়র ও জনপ্রিয় পরিবহন নেতা আখতার হোসেন বাদলকে সভাপতি ও মহসিনুল হক মহসিনকে সাধারণ সম্পাদক করা হয়। তবে ওইদিন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়নি।

একই সূত্র জানায়, ২০২০ সালের ডিসেম্বর মাসে সভাপতি আখতার হোসেন বাদলের মৃত্যু হলে ওই পদটি শূন্য হয়। পরে ২০২১ সালে ২৩ জানুয়ারি সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিনকে সভাপতি হিসেবে নিয়োগ দেয় জেলা কমিটি।

এদিকে দীর্ঘদিন অতিবাহিত হলেও পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা না হওয়ায় নানা জল্পনা-কল্পনা শুরু হয়।  

নাম প্রকাশে অনিচ্ছুক নেতা-কর্মীরা জানান, এই দীর্ঘ সূত্রিতার কারণে দলে বিভক্তি সৃষ্টি হয়। এ অবস্থায় মঙ্গলবার দিনগত রাতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

নবনির্বাচিত কমিটির সভাপতি মোখছেদুল মোমিন বলেন, দীর্ঘদিন পরে হলেও কমিটির নাম ঘোষণা হওয়ায় সন্তোষ্টি প্রকাশ করেন। দলকে আরও গতিশীল করার জন্য সবাই কাজ করবেন- এমনটি আশা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।