ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

শেখ মুজিব ছিলেন বাংলাদেশের মহামানব: মুহিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
শেখ মুজিব ছিলেন বাংলাদেশের মহামানব: মুহিত

সিলেট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাংলাদেশের ইতিহাসের মহামানব আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেন, মহামানব সবসময় জন্ম হয় না, গত শতাব্দীতে বঙ্গবন্ধুই ছিলেন বাঙলি জাতির ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান, শ্রেষ্ঠ নেতা, তাঁর জন্ম হয়েছিল।

আমরা জাতি হিসেবে তাঁর মতো নেতা পেয়ে সৌভাগ্যবান হয়েছি।

বুধবার (১৬ মার্চ) বিকেলে নগরের হাফিজ কমপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মুহিত-মোমেন পরিবারের পক্ষ থেকে আয়োজিত কেক কাটা অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি বলেন, তাঁর জন্ম হয়েছিল বলে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে একটি স্বাধীন দেশের গৌরব অর্জন করতে পেরেছে।

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বর্তমানে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তুলেতে সক্ষম হয়েছেন। তিনি বঙ্গবন্ধুর জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান। এ সময় তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করারও আহ্বান জানান।

সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খাঁনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, মুহিত পরিবারের পক্ষে বক্তব্য রাখেন ডা. এ কে এম হাফিজ।

পরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে রাজনৈতিক নেতাকর্মীদের নিয়ে কেক কাটেন এ এম এ মুহিত।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আসাদ উদ্দিন আহমদ, সিলেট সিক্সার্সের চেয়ারম্যান মুহিত তনয় শাহেদ মুহিত।  

আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শামীম, আরমান আহমদ শিপলু, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, ইমজার সভাপতি মঈন উদ্দিন মঞ্জু, ও দলের নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এনইউ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।