ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুকে ‘জাতির পিতা’ ঘোষণার প্রথম উদ্যোগ নেন এরশাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
বঙ্গবন্ধুকে ‘জাতির পিতা’ ঘোষণার প্রথম উদ্যোগ নেন এরশাদ ঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে জাপার কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা

ঢাকা: স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সর্বপ্রথম ‘জাতির পিতা’ ঘোষণার উদ্যোগ নিয়েছিলেন জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বৃহস্পতিবার (১৭ মার্চ) কদমতলীর শ্যামপুর বহুমুখী স্কুল অ্যান্ড কলেজে বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে জাপার কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এ মন্তব্য করেছেন।

তিনি বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার সময় বঙ্গবন্ধুকে ‘জাতির পিতা’ ঘোষণার উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু তৎকালীন মন্ত্রী পরিষদের কয়েকজন সদস্যের বিরোধীতার কারণে বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণা করা যায়নি। মৃত্যুর আগে জাতীয় সংসদের ভাষণে এ কথা জানিয়েছেন এরশাদ।

বাবলা বলেন, একটি বিশেষ গোষ্ঠী বঙ্গবন্ধুকে সব সময় ‘ব্র্যাকেটবন্দি’ করে রাখতে চায়। কিন্তু তারা ভুলে যায়, বঙ্গবন্ধু কোনো বিশেষ দলের নেতা নয়, তিনি সব বাঙালির, সারা বিশ্বের নিপীড়িত মানুষের কন্ঠস্বর।

শ্যামপুর বহুমুখী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অলিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাপার ৫৮ নং ওয়ার্ড সভাপতি সুলতানা আহমেদ লিপি, শিক্ষক চন্দন দাশ, অনিমেষ ঢালী, মাখন রায় ও মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এসএমএকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।