ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘সিন্ডিকেটের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার ডাক’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
‘সিন্ডিকেটের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার ডাক’

ঢাকা: দ্রব্যমূল্য বাড়ার সঙ্গে জড়িত কালোবাজারি সিন্ডিকেটের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার ডাক দিয়েছে এবি পার্টি।

মঙ্গলবার (২২ মার্চ) বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও গরিব, দুখী, মধ্যবিত্তের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণের দাবিতে এবি পার্টি ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ ডাক দেন দলীয় নেতারা।

 

প্রধান অতিথির বক্তব্যে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, দেশে আজ দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। আমরা দাবি তুলেছিলাম দরিদ্র মানুষদের জন্য গণরেশন চালু করার জন্য। দেশে দারিদ্র্যের হার ৩৫ শতাংশ অথচ সরকার রেশন কার্ড দিয়েছে মাত্র দুই শতাংশ মানুষকে। রাষ্ট্র আজ নাগরিকদের সঙ্গে প্রহসনে মেতে উঠেছে।

তিনি আরও বলেন, এভাবে একটা দেশ চলতে পারে না। এবি পার্টি আগামী দিনে মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে রাজপথে নেতৃত্ব দেবে ইনশাআল্লাহ।

বিশেষ অতিথির বক্তব্যে এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু বলেন, একদিকে তেল, গ্যাস ও নিত্যপণ্যের দাম বাড়িয়ে মানুষের জীবনকে বিপর্যস্ত করে তোলা হয়েছে অন্যদিকে সরকারি দলের নেতা-মন্ত্রীরা তামাশা ও উপহাস করছেন। তারা বলছেন, দেশে নাকি ভিক্ষুক দেখা যায় না। মানুষের আয় ও ক্রয় ক্ষমতা নাকি বেড়েছে।

তিনি বলেন, গ্যাসের দাম ১১৭ শতাংশ বাড়ানোর প্রস্তাব সম্পূর্ণ অযৌক্তিক ও জুলুম। এ জুলুমের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে এবি পার্টি কালোবাজারি সিন্ডিকেটের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জাতীয় প্রেসক্লাব চত্বর থেকে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিজয়নগরে গিয়ে শেষ হয়।
 
ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইনের সভাপতিত্বে ও সদস্য সচিব ফিরোজ কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন- এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক ও যুগ্ম সদস্য সচিব বি এম নাজমুল হক, কেন্দ্রীয় দফতর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, মহানগর দক্ষিণের সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, যুব পার্টির সমন্বয়ক এ বি এম খালিদ হাসান, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, যুবনেতা ইলিয়াস আলী, কেন্দ্রীয় কমিটির সদস্য গাজী নাসির, সেলিম খান, আব্দুল হালিম নান্নু, শাহজাহান ব্যাপারী, আনোয়ার হোসাইন, শীলা আক্তার, ইঞ্জিনিয়ার কামাল হোসাইনসহ কেন্দ্রীয় ও মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ