ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দেশে স্বৈরশাসন চলছে: জি এম কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
দেশে স্বৈরশাসন চলছে: জি এম কাদের

ফেনী: জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, ১৯৯১ এর পর থেকে বাংলাদেশে প্রাতিষ্ঠানিক স্বৈরশাসন প্রতিষ্ঠা করা হয়েছে। এখন দেশে স্বৈরশাসন চলছে।

মঙ্গলবার (২৯ মার্চ) শহরের একটি মিলনায়তনে ফেনী জেলা জাতীয় পার্টির সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে চরিত্রগত কোনো পার্থক্য নেই। দুই দলই জনবিচ্ছিন্ন দল, তারা নিজেদের কথা চিন্তা করে। জনগণের কথা চিন্তা করে না। জাতীয় পার্টিকে বলা হয় স্বৈরশাসকের দল। জাতীয় পার্টি স্বৈরশাসন করলে আওয়ামী লীগ ও বিএনপি কী করছে?

তিনি আরও বলেন, জাতীয় পার্টির ওপর প্রতিনিয়ত মানুষের আস্থা বাড়ছে, জাতীয় পার্টির প্রতি মানুষের প্রত্যাশা দেখছি। আমরা বিরোধী দল হলেও জনগণ আমাদের ওভাবে গ্রহণ করতে পারেনি, এটারও বাস্তবতা আছে।

জি এম কাদের বলেন, আগামীর সরকার জাতীয় পার্টির সরকার। সরকারি দল প্রভাব বিস্তার করে নির্বাচন করবে। আওয়ামী লীগের প্রতি মানুষের আস্থার সংকট রয়েছে। তেমনি রয়েছে বিএনপির প্রতিও।

তিনি বলেন, বিএনপি ও আওয়ামী লীগ সরকার হুসেইন মুহাম্মদ এরশাদের বিরুদ্ধে অপপ্রচার করেছে। তার নাম মুছে ফেলার ষড়যন্ত্র করা হয়েছে। এ দেশে যতদিন জাতীয় পার্টির উন্নয়ন থাকবে ততদিন এরশাদ মানুষের মাঝে বেঁচে থাকবেন।

জি এম কাদের আরও বলেন, বর্তমান সরকার দেশের মধ্যে বিভেদ তৈরি করেছে। স্বাধীনতার চেতনাকে ব্যবহার করেই এ চেতনাকে ধ্বংস করছে। দেশের মানুষের স্বপ্ন ছিল, দেশের মালিক হবে জনগণ। এখন সেই দেশে জনগণের অবস্থান কোথায়? আওয়ামী লীগ এবং বিএনপি দুই দলই দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। দেশে দুর্নীতি চরমভাবে বিস্তার করছে। দ্রব্যমূল্যের ঊর্ধগতির কারণে মানুষের জীবনযাপন অসহনীয় হয়ে উঠেছে।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা জাতীয় পার্টির উপদেষ্টা, পার্টির প্রেসিডিয়াম সদস্য লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি। স্বাগত বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ফেনী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোতাহের হোসেন রাশেদ। বিশেষ অতিথির বক্তব্য দেন ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার।

আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, সাইদুর রহমান টেপা, লেয়াকত হোসেন খোকা এমপি এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও পার্টির প্রেসিডিয়াম সদস্য নাজমা আক্তার, জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুনসহ কেন্দ্রীয় নেতারা।

সম্মেলনে বর্তমান আহ্বায়ক মোতাহের হোসেন চৌধুরী রাশেদকে সভাপতি ও জহির উদ্দিন মজুমদারকে সাধারণ সম্পাদক করা হয়। ১৫ দিনের মধ্য এ দুজনকে পূর্নাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২ 
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।