ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বঙ্গবীর কাদের সিদ্দিকীর গল-ব্লাডার অপারেশন বুধবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
বঙ্গবীর কাদের সিদ্দিকীর গল-ব্লাডার অপারেশন বুধবার বঙ্গবীর কাদের সিদ্দিকী

ঢাকা: কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমের  গল-ব্লাডারের পাথর অপসারণের লক্ষ্যে বুধবার(৩০মার্চ) সকালে অপারেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার(২৯মার্চ) কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ৩০ মার্চ (বুধবার) সকাল আটটায় বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদের সার্বিক তত্ত্বাবধানে সার্জারি বিভাগের অধ্যাপক ডা. তৌহিদুল আলম এবং অধ্যাপক ডা. মো. আবুল কালাম চৌধুরীকে বঙ্গবীরের সার্জারি করার দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি বলেন, ২৪ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত হাসপাতালের অফিস আদেশ অনুযায়ী কাদের সিদ্দিকীর চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমেদ, অধ্যাপক ডা. মো. ফরিদ উদ্দিন এবং অধ্যাপক ডা. মো. আবুল কালাম চৌধুরী সমন্বয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। মেডিক্যাল বোর্ড সদস্যরা ২৭ মার্চ সভায় মিলিত হয়ে বুধবার সকালে বঙ্গবীরের অপারেশন করার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেন।

এর আগে ২০ মার্চ পেটে ব্যথা নিয়ে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল  বিশ্ববিদ্যালয়ের  সার্জারি বিভাগে ভর্তি হন। গত বছরের সেপ্টেম্বরে একই হাসপাতালে আলট্রাসনোগ্রাম করার পর তাঁর গল-ব্লাডারে পাথর ধরা পড়ে। কিন্তু করোনা শনাক্ত হওয়ায় তখন তাঁর অপারেশন করা সম্ভব হয়নি। সুস্থতার জন্য বঙ্গবীর কাদের সিদ্দিকী সবার কাছে দোয়া চেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এমএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।