ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

চাকরিতে প্রবেশের বয়স ৪৫ করা হবে: শাহাদাত হোসেন 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
চাকরিতে প্রবেশের বয়স ৪৫ করা হবে: শাহাদাত হোসেন 

ঢাকা: আগামীতে জাতীয় নির্বাচনে ২০দলীয় জোট জয়লাভ করলে রাষ্ট্র বিনির্মাণের স্বার্থে চাকরিতে প্রবেশের বয়স প্রয়োজনে ৪৫ বছর করা হবে বলে মন্তব্য করেছেন এলডিপির (একাংশের) মহাসচিব সাবেক ছাত্রনেতা শাহাদাত হোসেন সেলিম।
 
মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (একাংশ) আয়োজিত ‘নিরপেক্ষ নির্বাচন এবং আলোচিত জাতীয় সরকার’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেলিম বলেন, মেধাবী যেসব আমলা ওএসডি হিসেবে অবসরে গেছেন দেশের স্বার্থে তাদের মেধা কাজে লাগানো হবে। তাদের আবারও চাকরিতে ফিরিয়ে আনা হবে।

তিনি বলেন, আমরা তারেক রহমানের নেতৃত্বে একটি সুখী সমৃদ্ধশালী দেশ গঠন করার প্রশ্নে সবাইকে এক কাতারে আনবো।  
৩০ মার্চ এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা নির্বাচন চাই নিরপেক্ষ সরকারের অধীনে। সেই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করার পরে যারা আন্দোলন করেছেন, তাদের নিয়ে একটা জাতীয় সরকার গঠন করবো। এটা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (গত ২৮মার্চ লন্ডনে এক আলোচনা সভায়) বলেছেন। ’

তিনি বলেন, ‘আজকে জাতীয় সরকারের যে ঘোষণা এসেছে তা আসতে পারতো ১৯৭১ সালে। কারণ সে সময় পুরো জাতি ঐক্যবদ্ধভাবে যুদ্ধ করে বিজয়ী হয়েছিল। তখন জাতীয় সরকার গঠন করে দেশ বিনির্মাণ করলে ইতিহাস অন্যভাবে লেখা হতো। তেমনি আজ যারা দেশের ভেঙে পড়া গণতান্ত্রিক ও রাষ্ট্রীয় কাঠামো মেরামতের সংগ্রামে সামিল হয়ে নিরপেক্ষ নির্বাচন আদায় করে বিজয়ী বা বিজিত হবেন তাদের সবাইকে রাষ্ট্র বিনির্মাণে সামিল করা হবে।

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসীর সভাপতিত্বে গোল টেবিল আলোচনা সভায় আরও বক্তব্য দেন, এলডিপির সহসভাপতি সাবেক এমপি আবদুল গনি, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২ 
এমএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।