ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি তাদের কর্মফল ভোগ করছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
বিএনপি তাদের কর্মফল ভোগ করছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

গাইবান্ধা: বিএনপি তাদের কৃতকর্মের ফল ভোগ করছে বলে মন্তব্য করেছেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

শনিবার (৯ এপ্রিল) দুপুরে গাইবান্ধার ফুলছড়ি বালাসী-বাহাদুরাবাদঘাট পরীক্ষামূলক লঞ্চ চলাচলের উদ্বোধন শেষে বালাসী নৌ-টার্মিনালে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি মানুষের ওপর অন্যায় ও অবিচার করেছে, এর ফল আজ তারা ভোগ করছে। বিএনপি সব সময় চিন্তা করে বাংলাদেশ দেউলিয়া হয় না কেন, আর একারণে তারা শ্রীলংকার উদাহরণ দেয়। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিন্তা করেন দেশের মানুষ কিভাবে শিক্ষিত হবে এবং ভালো থাকবে। প্রধানমন্ত্রীর দুরদর্শীতায় বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের অর্থনীতি এখন অনেক চাঙ্গা। মানুষের মাথাপিছু আয় অতীতের তুলনায় অনেক বেড়েছে।
এখন মানুষকে আর না খেয়ে থাকতে হয় না।

তিনি বলেন, নৌপথ ধরে রাখার জন্য একমাত্র আওয়ামী লীগ সরকারেই পদক্ষেপ নিয়েছে। প্রধানমন্ত্রী ১০০ বছরের বদ্বীপ পরিকল্পনা গ্রহণ করেছেন। সারাদেশে ১১টা ড্রেজার বেজ হবে যার একটি হবে বালাসীঘাটে। নদীর নাব্যতা ধরে রাখার জন্য এখানে ২টি ড্রেজার সার্বক্ষণিক কাজ করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আয়োজনে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

অন্যদের মধ্যে বক্তব্য দেন, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. রফিকুল ইসলাম খান, গাইবান্ধা জেলা প্রশাসক মো. অলিউর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শামসুল আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারজানা রাব্বী বুবলি, কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা শালু প্রমুখ।

এর আগে, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বাহাদুরাবাদ-বালাসী ঘাট রুটে পরীক্ষামূলক লঞ্চ চলাচল ও বালাসী নৌবন্দরের টার্মিনালের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।