ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় সরকারের ইন্ধন রয়েছে: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় সরকারের ইন্ধন রয়েছে: ফখরুল

ঢাকা: রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের ঘটনায় স্থানীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের ও পুলিশি হয়রানির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় বিএনপির স্থানীয় নেতাকর্মীদের নামে পরিকল্পিত মামলা দায়ের ফ্যাসিবাদী শাসনের আরেকটি নগ্নরুপ। মিথ্যা অভিযোগে এই মামলায় নিউমার্কেট থানা বিএনপি’র সাবেক সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, সাবেক সহ-সভাপতি শাহ আলম নান্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক হারুন হাওলাদার, নিউমার্কেট থানা বিএনপি নেতা আলমগীর, মিজান, টিপু, মিঠু, শহীদুল ইসলাম, জাপানি ফারুক, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, বাবুল, জুলহাস, ছাত্রদল নেতা মিন্টু, আসিফ, শ্রমিক দল নেতা তোহা এবং স্বেচ্ছাসেবক দল নেতা মনিরকে জড়ানো ‘উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে’ চাপানোরই শামিল।

তিনি বলেন, সংঘর্ষের ঘটনা শুরুর সঙ্গে সঙ্গে পুলিশের নির্লিপ্ত ভূমিকায় প্রমাণিত হয় এই ঘটনায় সরকারের ইন্ধন রয়েছে। পরিস্থিতি মোকাবিলায় আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো তৎপরতা চোখে পড়েনি। ঘটনা মোকাবিলায় শুরু থেকেই পুলিশ যদি সক্রিয় হতো তাহলে নাহিদের মতো একজন তাজা তরুণের প্রাণ যেতো না। ঘটনায় জড়িত সরকারি সংগঠনের চিহ্নিত নেতাকর্মীদের আড়াল করতেই পরিকল্পিতভাবে নিউমার্কেট এলাকার বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দায়ের করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, হেলমেট পরিহিত লোকজন যাদের দেখা গেছে তারা কারা? এসব নিয়ে জনমনে নানা প্রশ্ন ঘোরপাক খাচ্ছে। নিত্যপণ্যের অসহনীয় মূল্য বৃদ্ধি, মুনাফালোভী ব্যবসায়ীদের পৃষ্ঠপোষকতা এবং টিসিবি’র ট্রাকের পেছনে মধ্যম ও নিম্ন আয়ের মানুষদের দীর্ঘ সারি, নানা ধরনের দুর্নীতি ও টাকা পয়সা ভাগ-বাটোয়ারার অভিযোগের পটভূমিতে সরকারের সীমাহীন ব্যর্থতার ইমেজ থেকে মানুষের মন ও চোখকে অন্য দিকে ফেরাতে দেশব্যাপী নানামুখী সংঘাত-সংর্ষের ঘটনা ঘটানো হচ্ছে।

তিনি বলেন, পরিকল্পিতভাবে সহিংস পরিস্থিতি তৈরি করা হচ্ছে। পরিস্থিতির অবনতি ঘটাতে আওয়ামী অঙ্গ সংগঠনগুলোর যে নেতাদের অপতৎপরতা দেখা গেছে তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আমি নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিএনপি মহাসচিব অবিলম্বে নিউমার্কেট থানা বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। তিনি নিহত দোকান কর্মচারী নাহিদের জন্য শোক জানান এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এমএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad