ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুমিল্লায় একদিনে ছাত্রলীগের পাঁচ কমিটি বিলুপ্ত! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, মে ১২, ২০২২
কুমিল্লায় একদিনে ছাত্রলীগের পাঁচ কমিটি বিলুপ্ত! 

কুমিল্লা: কুমিল্লায় একদিনে দক্ষিণ জেলা ছাত্রলীগসহ পাঁচটি কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে কুমিল্লা দক্ষিণ জেলায় সভাপতি-সাধারণ সম্পাদক পদের জন্য জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১২ মে) ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ কথা উল্লেখ করা হয়।  

বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান সোহেল। বিলুপ্ত কমিটিগুলো হলো কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ, বুড়িচং উপজেলা ছাত্রলীগ, বরুড়া উপজেলা, পৌরসভা ও শহীদ স্মৃতি সরকারি কলেজ ছাত্রলীগ।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ১ মে ঘোষিত বুড়িচং উপজেলা ছাত্রলীগ ও ৮ এপ্রিল গঠিত বরুড়া উপজেলা, বরুড়া পৌরসভা ও বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। সেই সঙ্গে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। আগামী সাত কার্যদিবসের মধ্যে কুমিল্লা দক্ষিণ জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী প্রার্থীদের জীবন বৃত্তান্ত দেওয়ার আহ্বান জানানো হচ্ছে।

ছাত্রলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান সোহেল বলেন, মেয়াদোত্তীর্ণ দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের দ্বারা নতুন কমিটি গঠন, বয়স উত্তীর্ণদের কমিটিতে রাখাসহ বেশ কিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে এসব কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। শিগগিরই দক্ষিণ জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হবে।
 
নিয়মানুযায়ী, বিলুপ্ত চারটি কমিটিসহ কুমিল্লা দক্ষিণের অন্যান্য কমিটি ক্রমান্বয়ে ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, মে ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।