ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আল-জাজিরার সাংবাদিক হত্যা, ফখরুলের নিন্দা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, মে ১২, ২০২২
আল-জাজিরার সাংবাদিক হত্যা, ফখরুলের নিন্দা মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: ইসরায়েলি বাহিনীর গুলিত আল জাজিরার সাংবাদিক হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১২মে) এক বিবৃতিতে তিনি বলেন, ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে আল জাজিরা’র সাংবাদিক শিরিন আবু আকলেহকে গুলি করে নৃশংসভাবে হত্যা করার ঘটনা শুধু অমানবিকই নয়, এটি কাপুরোষোচিত।

এটি ইসরায়েলি বাহিনীর ধারাবাহিক নির্দয় বর্বরতার আরেকটি নিকৃষ্ট দৃষ্টান্ত। শিরিন আবু আকলেহ দায়িত্ব পালন অবস্থায় তাকে মাথায় গুলি করে পৈশাচিকভাবে হত্যা বিশ্ব ইতিহাসে ইসরায়েলি বাহিনীর একটি কালো অধ্যায় হিসেবে যুক্ত হবে। এহেন সহিংস মরণঘাতি কর্মকাণ্ড চরম মানবতা বিরোধী কাজ।

তিনি বলেন, কেবলমাত্র মানবতার শত্রুদের দ্বারাই এ ধরনের রক্ত ঝরানো সম্ভব। স্বাধীনচেতা, নিরস্ত্র, সত্যানুসন্ধানী সাংবাদিকরা দায়িত্ব পালনকালে যদি একের পর এক হত্যাকাণ্ডের শিকার হন তাহলে বিশ্ব সভ্যতা আদিম অন্ধকারে নিমজ্জিত হবে। অযৌক্তিক, দখলদার পেশি শক্তির জয়জয়কারে ভরে উঠবে। আধিপত্যবাদী শক্তি স্বাধীনতা, গণতন্ত্রে বিশ্বাসী মানুষদের নতি স্বীকার করাতে বেপরোয়া হয়ে উঠবে।

বিএনপি মহাসচিব বলেন, সাংবাদিক শিরিন আবু আকলেহকে গুলি করে হত্যাকাণ্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হতে হবে। আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে চূড়ান্তভাবে রুখে দিতে না পারলে মানবতা ও মানবজাতি যে চরম অস্তিত্ব সংকটে পড়বে তাতে কোনো সন্দেহ নেই।  

খ্যাতিমান ফিলিস্তিনি নারী সাংবাদিক শিরিন আবু আকলেহকে জেনিন শহরের কাছে ইসরায়েলি অভিযান কভার করার সময় বুধবার (১১ মে) দিনের শুরতে গুলি করে হত্যা করা হয়। তার মৃত্যুর খবরে ফিলিস্তিনে এবং বিশ্বের অনেকেই  সোশ্যাল মিডিয়ায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।  

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, মে ১২, ২০২২
এমএইচ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।