ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

রাজনীতি

জাসদ নেতা সালাম হত্যা: যুব জোটের মানববন্ধন-বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মে ১৩, ২০২২
জাসদ নেতা সালাম হত্যা: যুব জোটের মানববন্ধন-বিক্ষোভ

ঢাকা: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় জাসদ নেতা ও উপজেলা যুব জোটের সাধারণ সম্পাদক মাহবুব খান সোবাহানী সালাম হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, সমাবেশ এবং মানববন্ধন করেছে জাতীয় যুব জোট।

শুক্রবার (১৩ মে) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে মাহবুব খান সোবাহানী সালাম হত্যার প্রতিবাদ এবং খুনীদের গ্রেফতার ও বিচার দাবিতে এসব কর্মসূচি পালন করা হয়।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য শিরীন আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন খান জকি, সাখাওয়াত হোসেন রাংগা, নইমুল আহসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, জসিম উদ্দিন বাবুল, জাতীয় যুব জোটের সহ-সভাপতি কাজী সালমা সুলতানা, আমিনুল আজিম বনি, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামসুল ইসলাম সুমন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ।

এ সময় জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, সালাম ছিলেন ওই এলাকায় সব ধরনের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদী মুখ। এলাকার মাদক-সন্ত্রাস-খুন-নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এক সাহসী যুবক। প্রতিবাদী কণ্ঠস্বর রুখে দিতেই সালামকে ঠাণ্ডা মাথায় খুন করা হয়েছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের এলাকাবাসী  ভালোভাবেই চিনে। তাদেরকে কোন এমপি ইন্ধন দেয়, কোন এমপি সাহায্য করেন, সেগুলোও সবাই জানে।

তিনি যেসব চিহ্নিত সন্ত্রাসী সালামকে খুন করেছেন এবং যারা এই হত্যাকাণ্ডে ইন্ধন যুগিয়েছেন তাদেরকে অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্তান, পল্টনসহ বিভিন্ন পথ প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মে ১৩, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa