ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বাংলাদেশ দ্রুত শ্রীলঙ্কা হতে যাচ্ছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মে ১৩, ২০২২
‘বাংলাদেশ দ্রুত শ্রীলঙ্কা হতে যাচ্ছে’

ঠাকুরগাঁও: বাংলাদেশের অবস্থা দ্রুতই শ্রীলঙ্কার মতো হতে যাচ্ছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ দেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হতে বাধ্য। কারণ এখানকার অর্থনীতি ধ্বংস হয়ে যাচ্ছে।

এদেশে ঋণ বাড়ছে যা সাধারণ জনগণের ঘাড়েই চাপানো হচ্ছে। এসব কারণে দেশে সমস্যা বাড়বে এবং মানুষ পথে নামতে বাধ্য হবে।

শুক্রবার (১৩ মে) বিকেলে সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের খারুয়াডাঙ্গা এলাকায় নির্বাচনে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে সরকারের পদত্যাগ করা উচিত উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বাণিজ্যমন্ত্রী নিজে একজন বড় ব্যবসায়ী মানুষ। ওনার ব্যবসায়ীদের চরিত্র সম্পর্কে ধারণা থাকা উচিত ছিল। সেক্ষেত্রে ব্যবসায়ীদের বিশ্বাস করে তাদের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। গোটা যে অবস্থাটা সে অবস্থায় আমরা দেখতে পাই সরকারের পরিচ্ছন্ন মদদে এই দ্রব্যমূল্য বৃদ্ধি করা হচ্ছে। তাদের সিন্ডিকেট দায়ী এই দ্রব্যমূল্য বৃদ্ধিতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, তারা সম্পূর্ণভাবে এই রাষ্ট্রকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছেন। তাদের পদত্যাগ করা উচিত কারণ গোটা দেশের মানুষ জানে তাদের সবক্ষেত্রে ব্যর্থতা, দুর্নীতি, স্বজনপ্রীতি, টাকা পাচার, অর্থনীতিকে ধ্বংস করে দেওয়া সব মিলিয়ে তাদের পদত্যাগ করা উচিত।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, ইউনিয়ন সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম ও জেলার অন্য সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, মে ১৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad