ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাবেক এমপির বিরুদ্ধে পরোয়ানা, মহিলা দলের নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, মে ১৪, ২০২২
সাবেক এমপির বিরুদ্ধে পরোয়ানা, মহিলা দলের নিন্দা

ঢাকা: জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ও সাবেক এমপি নুর আফরোজ জ্যোতির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ।

শুক্রবার (১৩ মে) রাতে এক বিবৃতিতে তারা বলেন, মনুষ্যত্বহীনতা বর্তমান সরকারের প্রধান বৈশিষ্ট্য।

বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করতেই বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নারী নেত্রীদের ওপরও চালানো হচ্ছে জুলুম-নির্যাতন। মিথ্যা মামলায় জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) নুর আফরোজ জ্যোতির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনা তারই ধারাবাহিকতা।

তারা বলেন, জাতীয়তাবাদী রাজনীতির নেতাকর্মীরা যারা এ অবৈধ শাসকগোষ্ঠীর অনাচারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করেন তাকেই বর্তমান অবৈধ আওয়ামী সরকার বড় চ্যালেঞ্জ বলে মনে করছে। জাতীয়তাবাদী রাজনীতির ভীতিতে এ গণবিচ্ছিন্ন সরকার এতটাই আচ্ছন্ন হয়ে পড়েছে যে, নেতাকর্মীদের দমনের জন্য রাষ্ট্রযন্ত্রের যথেচ্ছ ব্যবহার করছে। জাতীয়তাবাদী মহিলা দলের নেত্রী নুর আফরোজ জ্যোতির মতো প্রতিবাদী নারী কন্ঠকে স্তব্ধ করতে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে, এটি নারীদের ওপর নির্মম বর্বরতারই নামান্তর।

তারা আরও বলেন, আওয়ামী সরকার এখন পতনের শেষ সীমান্তে চলে এসেছে। সরকারকে মনে রাখতে হবে-গণবিচ্ছিন্ন ও বেআইনী ক্ষমতার প্রবল প্রতাপ জনগণ বেশি দিন সহ্য করে না। ইতিহাসের সত্যকে অস্বীকার করলে ধ্বংস অনিবার্য।

আফরোজা আব্বাস এবং সুলতানা আহমেদ অবিলম্বে নুর আফরোজ জ্যোতির বিরদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ গ্রেফতারি পরোয়ানা বাতিলের জোর দাবি জানান।

প্রসঙ্গত, নুর আফরোজ বেগম বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা এবং অষ্টম জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, মে ১৪, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।