ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অবশেষে চন্দ্রগঞ্জ ইউনিয়ন আ.লীগের কমিটি বিলুপ্ত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, মে ১৫, ২০২২
অবশেষে চন্দ্রগঞ্জ ইউনিয়ন আ.লীগের কমিটি বিলুপ্ত 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।  

শনিবার (১৪ মে) জেলা আওয়ামী লীগের দলীয় প্যাডে কমিটি বিলুপ্তির বিষয়টি নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।

এতে থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ স্বাক্ষর করেন।

এতে উল্লেখ করা হয়, জেলা এবং চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভায় নেতৃবৃন্দদের সিদ্ধান্ত মোতাবেক চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। থানা আওয়ামী লীগের সম্মেলনের জন্য ওই ইউনিয়নের কাউন্সিলরের তালিকা জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক করবে।  

এদিকে সম্প্রতি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী হওয়ায় তখন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিনকে বহিষ্কার করা হয়। এনিয়ে অন্তঃকোন্দলে জড়িয়ে পড়েন নেতাকর্মীরা। একেকজন একেকজনকে ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দাবি করে দলীয় কার্যক্রম চালিয়ে যেতেন। ফলে সাধারণ নেতাকর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বেশ কয়েকবার সংঘর্ষে জড়িয়ে পড়েন নিজেরা।  

তখন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ নিয়ে দোটানা শুরু হয়। পৃথকভাবে দু'পক্ষ দুইজনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে ঘোষণা দেয়।  

থানা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আবুল কাশেম চৌধুরী ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন লিটনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে ঘোষণা দেন।  

একই কমিটির সহ-সভাপতি জয়নাল আবেদিন কাজলকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ছাবির আহমেদ।

সে সময় সাধারণ সম্পাদক পদ নিয়েও সৃষ্টি হয় আরেক বিতর্ক।  

আবুল কাশেম চৌধুরী ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক কাজী সোলায়মানকে অব্যাহতি দিয়ে যুগ্ম সাধারণ সম্পাদক গৌতম চন্দ্র মজুমদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেন। পৃথক আরেকটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কাজী সোলাইমানসহ সদস্য জয়লান আবেদীনকে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অব্যাহতি দেন তিনি। জয়লান আবেদীনকে আগে আরেকটি পক্ষ ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মে ১৪, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।