ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দিনাজপুর জেলা বিএনপির সভাপতি দুলাল, সম্পাদক কচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, মে ১৫, ২০২২
দিনাজপুর জেলা বিএনপির সভাপতি দুলাল, সম্পাদক কচি দুলাল ও কচি (ডানে)

দিনাজপুর: দীর্ঘ এক যুগ পর অনুষ্ঠিত হয়েছে দিনাজপুর জেলা বিএনপির নির্বাচন। এতে সভাপতি পদে অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল ও সাধারণ সম্পাদক পদে বখতিয়ার আহমেদ কচি নির্বাচিত হয়েছেন।

শনিবার (১৪ মে) দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। ভোট গণনা শেষে রাতে বিএনপি কার্যালয়ে ফলাফল ঘোষণা করেন এ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আশফাক আহমেদ।  

এ নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, দিনাজপুর জেলা বিএনপির নির্বাচনে সভাপতি পদে ৮১৮ ভোট পেয়ে বিজয়ী হন অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদিক রিয়াজ চৌধুরী পিনাক পেয়েছেন ৭০৪ ভোট। ৯২৪ ভোট পেয়ে সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন মোকাররম হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খালেকুজ্জামন বাবু পেয়েছেন ৭৫৩ ভোট।  

সাধারণ সম্পাদক পদে ১০৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বখতিয়ার আহমেদ কচি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আখতারুজ্জামান জুয়েল পেয়েছেন ৭০৪ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৭৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মুরাদ আহম্মেদ, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তফা কামাল মিলন পেয়েছেন ৭৩৩ ভোট। তিনটি সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আনিছুর রহমান বাদশা (৯০৯ ভোট), আমিনুল ইসলাম মুন্না (১১১৭ ভোট) ও হাসনা হেনা (১২৩৫ ভোট)।

দীর্ঘ এক যুগ পর অনুষ্ঠিত হওয়া জেলা বিএনপির এ কাউন্সিলে সাতটি পদের বিপরীতে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।  

নির্বাচনে জেলার ১৩টি উপজেলা ও নয়টি পৌরসভা ইউনিট মিলে মোট ২২টি ইউনিট হলেও ২০টি ইউনিটের প্রায় এক হাজার ৯১৯ জন এ নির্বাচনে ভোট দেন।

এর আগে সকাল ১১টায় প্রথম জেলা বিএনপির এই দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিলে যোগ দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আসাদুল হাবিব দুলুসহ কেন্দ্রীয় ও জেলা বিএনপির নেতারা।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মে ১৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।