ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাগুরায় বিএনপির সমাবেশে পুলিশের বাধা, আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মে ১৫, ২০২২
মাগুরায় বিএনপির সমাবেশে পুলিশের বাধা, আহত ৩

মাগুরা: পুলিশী বাধায় মাগুরা জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ পণ্ড হয়ে গেছে। এ সময় আহত হয়েছেন বিএনপির অঙ্গ সংগঠনের তিন নেতা।

 

রোববার (১৫ মে) দুপুরে শহরের ইসলামপুর পাড়া দলীয় কার্যলয়ের সামনে এ ঘটনা ঘটে।  

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ এবং সরকার পতনের দাবিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি। জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদের সভাপতিত্বে শুরুতে শান্তিপুর্ণভাবে সভা শুরু হয়। প্রথমে জেলা পর্যায়ের নেতা কর্মীরা বক্তব্য রাখেন।  

সর্বশেষ প্রধান অতিথি বিএনপির কেন্দ্রিয় নেতা জয়নাল অবেদীন ফারুক বক্তব্য শুরু করেন। এ সময় মাইক ব্যবহারের অনুমতি না থাকায় পুলিশ তার ব্যবহৃত মাইক কেড়ে নেয়। এ ঘটনায় বিএনপি দলীয় নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ও চেয়ার ছোঁড়াছুঁড়ি শুরু হলে বিক্ষোভ সমাবেশ পণ্ড হয়ে যায়।  

চেয়ার ছোঁড়াছুঁড়ির সময় জেলা যুবদলের আহ্বায়ক অ্যাডভোকেট ওয়াসিকুর রহমান কল্লোল, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক সৈয়দ কুতুব রানা ও স্বেচ্ছাসেবকদল সাবেক আহ্বায়ক সাইফুল ইসলাম রানা আহত হন।  

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আহসান হাবিব কিশোর দাবি করেন, পুলিশের হামলায় তাদের এ তিন নেতা আহত হয়েছেন।

তবে সদর থানার ওসি নাসির উদ্দিন বলেন, অনুমতি না থাকায় দুইজন পুলিশ সদস্য গিয়ে শুধু মাইক বন্ধ করে দিয়েছে। বিএনপির সমাবেশে পুলিশ কোনো লাঠিচার্জ বা হামলা করেনি। মাইক বন্ধ করে দেওয়ার ক্ষোভে নিজেরা চেয়ার ছোঁড়াছুঁড়ি করে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মে ১৫, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।