ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সমাজতন্ত্রের পথে দেশকে এগিয়ে নেওয়ার আহ্বান ওয়ার্কার্স পার্টির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মে ১৫, ২০২২
সমাজতন্ত্রের পথে দেশকে এগিয়ে নেওয়ার আহ্বান ওয়ার্কার্স পার্টির

ঢাকা: ৫০ বছর পূর্তিতে বাংলাদেশকে সমাজতন্ত্রের পথে এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

রোববার (১৫ মে) বেলা সাড়ে ১১টায় রাজধানীর তোপখানা রোডে পার্টির কার্যালয়ে সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ আহ্বান জানানো হয়।

কমরেড আনিসুর রহমান মল্লিকের সভাপতিত্বে সুবর্ণজয়ন্তীর বছরব্যাপী কর্মসূচি এবং বক্তব্য তুলে ধরেন পার্টির পলিটব্যুরোর সদস্য ও উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক কমরেড মাহমুদুল হাসান মানিক ও কমরেড কামরুল আহসান।

এ সময় উপস্থিত ছিলেন পলিটব্যুরোর সদস্য হাজী বশিরুল আলম, কেন্দ্রীয় মিটির সদস্য দিপাংকর সাহা দিপু, আমিরুল হক আমিন, মোস্তফা আলমগীর রতন, জাকির হোসেন রাজু, কিশোর রায়, বেনজির আহমেদ, মুর্শিদা আখতার নাহার, মুতাসিম বিল্লাহ সানি প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ১৭ মে (মঙ্গলবার) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি প্রতিষ্ঠার পঞ্চাশ বছর পূর্ণ হবে। এই পঞ্চাশ বছর যেমন ছিল সুমহান আন্দোলন অর্জনের, তেমনি লক্ষ্য পূরণ করতে না পারার ব্যর্থতা, গ্লানিও রয়েছে। এই সময়ে পার্টি যেমন এগিয়েছে, তেমনি পিছিয়েছে।

স্বাধীনতার পরপরই পার্টি বহুধাবিভক্ত বাম কমিউনিস্ট গ্রুপগুলোকে একত্রিত করার উদ্যোগ নেয়। এখনও বিভক্তির ধারা শেষ হয়নি। এর ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে পার্টি কমরেডদের মতাদর্শগত অবস্থান, সাংগঠনিক শৃঙ্খলা ও ঐক্যের। একে মোকাবিলা করে মতাদর্শগতভাবে দৃঢ়, সাংগঠনিকভাবে সুশৃঙ্খল ও সর্বোপরি শ্রেণি এবং গণসংগ্রামের উপযুক্ত অগ্রগামী বাহিনী হিসেবে দেশের ভবিষ্যত বিপ্লবী পরিবর্তনের পথে এগিয়ে চলেছে ওয়ার্কার্স পার্টি।

সংবাদ সম্মেলনে সুবর্ণজয়ন্তী উপলক্ষে পার্টির ২১ দফা কর্মসূচিতে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক জনগণতান্ত্রিক বাংলাদেশের যে কর্মসূচি ঘোষিত হয়েছে তা এগিয়ে নিতে দৃঢ় প্রতিজ্ঞ থাকার কথা উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মে ১৫, ২০২২
আরকেআর/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।