ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

রাজনীতি

ওবায়দুল কাদেরের কোনো কথাকে গুরুত্ব দেই না: মির্জা ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ২০, ২০২২
ওবায়দুল কাদেরের কোনো কথাকে গুরুত্ব দেই না: মির্জা ফখরুল ছবি: বাংলানিউজ

ঠাকুরগাঁও: ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কোনো কথাকে গুরুত্ব দেন না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

শুক্রবার (২০ মে) দুপুরে বিএনপি কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদেরের বক্তব্য প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ২১ বছর ক্ষমতার বাহিরে ছিল আওয়ামী লীগ। ক্ষমতার বাহিরে থাকলেই পচনশীল হয় না। বিএনপি হচ্ছে উচ্চগামী একটি দল। আমরা উর্দ্ধগামী দল তা প্রমাণ করার জন্য একটি নিরপেক্ষ নির্বাচন যথেষ্ট। ওবায়দুল কাদেরের কোনো কথাকে গুরুত্ব দেই না আমরা। কারণ তিনি নিজে কোনো কথা বলেন না। শেখ হাসিনা যা বলেন তিনি সেটাই বলেন।

আওয়ামী লীগ সবসময় সন্ত্রাস ও জোর করে ক্ষমতায় যায় বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, তাদের চরিত্রই হচ্ছে জোর করে ক্ষমতায় থাকা। এর পরের নির্বাচনেও তারা জোর করে, সন্ত্রাস দিয়ে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে।  

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ জনগণকে ভোট দেওয়ার কোনো সুযোগই দেয় না। আওয়ামী লীগের গত ১৪ বছরের ইতিহাস হচ্ছে জোর করে টিকে থাকার ইতিহাস। তারা সব কিছু পরিবর্তন করেছে। এমনকি তারা সংবিধান পরিবর্তন করে এটাকে সম্পূর্ণ রূপে আওয়ামী সংবিধানে পরিণত করেছে।

আওয়ামী লীগের মুখে গণতন্ত্রের কথা শুনলে হাস্যকর মনে হয় উল্লেখ করে তিনি বলেন, পার্লামেন্টে ক্যু করে একটা একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিল এই আওয়ামী লীগ। তাই তাদের মুখে গণতন্ত্রের কথা মানেই প্রতারণা ছাড়া আর কিছুই নয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক রাসেদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান নুরু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, মে ২০, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa