ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

৬ বছর পর ভোলা জেলা আ.লীগের সম্মেলন, সাজ সাজ রব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুন ১০, ২০২২
৬ বছর পর ভোলা জেলা আ.লীগের সম্মেলন, সাজ সাজ রব

ভোলা: ছয় বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক  সম্মেলন।

শনিবার (১১ জুন) সকালে জেলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনকে কেন্দ্র সাজ সার রব বিরাজ করছে। চলছে মঞ্চ সাজানোর কাজ। সম্মেলনকে ঘিরে প্রাণ চাঞ্চল্য ফিরে পেয়েছে নেতাকর্মীদের মধ্যে। সড়ক, পাড়া, মহল্লা ও অলিগলিতে ছেয়ে গেছে পোস্টার, ব্যানার, ফেস্টুন। নির্মাণ করা হয়েছে গেট।

এদিকে সম্মেলনে আগমন ঘটছে এক ঝাক কেন্দ্রীয় নেতাকর্মীর। ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধান অতিথি থাকবেন দলের উপদেষ্টা ও ভোলা সদর আসনের এমপি তোফায়েল আহমেদ।

কে হচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক এমন আলোচনা সর্বত্র। গুরুপ্তপূর্ণ এ দুই পদে আগের নেতৃত্ব থাকছে নাকি নতুন নেতৃত্ব আসবে এমন আলোচনা এখন চায়ের কাপে।

জানা গেছে, ২০১৬ সালের ২২ মার্চ সর্বশেষ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময়ে বর্তমান সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লাকে সভাপতি ও সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলুকে সাধারণ সম্পাদক করা হয়।

এ কমিটি কি আবারও আসছে নাকি নতুন কেউ দায়িত্ব পাবেন তা জানতে অপেক্ষা করতে হবে শনিবার পর্যন্ত।

তবে সভাপতি-সম্পাদক পদে এখন পর্যন্ত যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- সভাপতি পদে ফজলুল কাদের মজনু মোল্লা, আবদুল মমিন টুলু এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব এবং জেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনিরের নাম।

তৃণমূলের সমর্থন পেতে পদ প্রত্যাশীরা ব্যস্ত সময় পার করছেন। করছেন গণসংযোগ।

এদিকে সম্মেলনস্থল ভোলা সরকারি স্কুল মাঠে মঞ্চ ও প্যান্ডেল নির্মাণের কাজ চলছে পুরোদমে। জেলা আওয়ামী লীগের নেতারা সম্মেলনস্থলে গিয়ে ওই কাজসহ সার্বিক ব্যবস্থাপনার তদারকি করছেন।

সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আবুল হাসনাত আবদুল্লাহ এমপি।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম রাব্বানী, আনিসুর রহমান, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।  

সভাপতিত্ব করবেন ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা এবং সঞ্চালনায় সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু বাংলানিউজকে জানান, সম্মেলনকে কেন্দ্র করে ভোলায় সাজ সাজ রব বিরাজ করছে। সম্মেলনস্থলের বিশাল প্যান্ডেলে ডেলিগেট ও কাউন্সিলরসহ আড়াই হাজার আমন্ত্রিত অতিথিরা বসতে পারবেন। সম্মেলনের সব প্রস্তুতিও শেষের দিকে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, জুন ১০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।