ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দেশে এখন পদ্মা সেতুর সার্কাস চলছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
দেশে এখন পদ্মা সেতুর সার্কাস চলছে: রিজভী

ঢাকা: দেশে এখন পদ্মা সেতুর সার্কাস চলছে বলে মন্তব্য করেছেন বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব অ্যাডভোকেট রুহুল ক‌বির রিজভী।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় জিয়া পরিষদের উদ্যোগে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রুহুল ক‌বির রিজভী বলেন, আমরা অনেক সার্কাস দেখেছি। রাশিয়ান সার্কাসসহ আমাদের দেশেও অনেক রকম সার্কাস আছে। এখন একটা সার্কাস চলছে সেটা হলো পদ্মা সেতুর সার্কাস। কি ঘটছে। কত কথা সরকারের কাছ থেকে। পদ্মা নদীর ওপরে একটা সেতু তো আগেই হয়েছে। তার নাম লালন সেতু। এই সেতু খালেদা জিয়ার আমলে হয়েছে কই তখন তো আমরা এতো হইচই করিনি।

তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে সরকার রেড অ্যালার্ট জারি করার মতো অবস্থা করেছে। তা‌দের নেতাকর্মীদের সতর্ক থাকতে বলেছে। অথচ শেখ হাসিনা কি জানে? সম্প্রতি এই বাজেটের কারণে এদেশের মধ্যম ও নিম্ন আয়ের মানুষ আধাবেলা খায়, আধাবেলা না খেয়ে থাকে। মনে করেছে পদ্মা সেতু দেখ‌লে সবকিছু ভুলে যাবে। শিক্ষিত বেকারত্বের হার দক্ষিণ এশিয়ার মধ্যে সবচাইতে বেশি বাংলাদেশে। এটা শুধু কোভিড এর কারণে হয়নি। তার আগে থেকেই এই ভয়ংকর বেকারত্ব।

রিজভী বলেন, বেকারত্বের কারণে মানুষ অন্ধকার দেখছে। শিক্ষিত যুবকদের চাকরি নেই। তারপর ভয়ংকর মূল্যস্ফীতি। এই মূল্যস্ফীতি চরম পর্যায়ে চলে গেলে মধ্যম ও নিম্ন আ‌য়ের মানুষ এখন যে টাকা দিয়ে জিনিসপত্র বা নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনে তখন তার চেয়ে ডাবল টাকা লাগবে। অর্থাৎ আগে যদি তার আয় থেকে এক কেজি চাল কিন্তু এখন কিনবে হাফ কেজি। শেখ হাসিনা আপনি কি এটা জানেন? আপনার নেতাকর্মীরা প্রতিবছর বিদেশে টাকা পাচার করছেন এই কারণেই মূল্যস্ফীতি। আপনি কিন্তু প্রকারান্তরে সেটা স্বীকার করেছেন। আপনি বলেছেন টাকা যদি ফেরত নিয়ে এসে বিনিয়োগ করা হয় তাহলে তাকে ধরা হবে না।

তিনি বলেন, কুমিল্লার সিটি নির্বাচন বিএনপি প্রত্যাখ্যান করেছে। ওই এলাকার একজন সংসদ সদস্য নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনের প্রচারণা চালাচ্ছেন। সেটা নিয়ে অভিযোগ জানালে নির্বাচন কমিশন বলেছে একজন সম্মানিত ব্যক্তিকে কি টেনে হিঁচড়ে বের করা যায়। এতেই বোঝা যায় এই নির্বাচন কমিশন শেখ হাসিনার একেবারে রান্নাঘরের কমিশন। আওয়ামী লীগ ভোট ডাকাতি, চুরি, ছিনতাই করবে আর নির্বাচন কমিশন পাহারা দেবে সেই দায়িত্ব নিয়েছে তারা। এই কারণেই বিএনপি আওয়ামী লীগের অধীনে সব নির্বাচন প্রত্যাখ্যান করেছে। কারণ শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না।

জিয়া পরিষদের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনসহ সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।