ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ভার্চ্যুয়াল মিটিংয়ে বাংলাদেশ বিশ্বে পাইওনিয়ার: মোজাম্মেল হক

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুন ১৮, ২০২২
ভার্চ্যুয়াল মিটিংয়ে বাংলাদেশ বিশ্বে পাইওনিয়ার: মোজাম্মেল হক ছবি: বাংলানিউজ

ঢাকা: ভার্চ্যুয়াল মিটিংয়ে বাংলাদেশ বিশ্বে পাইওনিয়ার বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক।  
শনিবার (১৮ জুন) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে অনলাইন কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আ. ক. ম. মোজাম্মেল হক বলেন, করোনাভাইরাসের মহামারির সময়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সর্বপ্রথম ভার্চ্যুয়াল মিটিং শুরু করেন ডিজিটাল কনফারেন্সের মাধ্যমে। পরবর্তীকালে সারা বিশ্বে অন্যান্য জায়গায় হয়েছে। বাংলাদেশ এ ক্ষেত্রে পাইওনিয়ার। ডিজিটাল যে কনফারেন্স হয়, সারা বিশ্বের সঙ্গে কেবল বাংলাদেশের অভ্যন্তরে নয়, আন্তর্জাতিক বিভিন্ন সংস্থাতেও করোনার সময় প্রধানমন্ত্রী ভার্চ্যুয়ালি যোগদান করে বক্তব্য দিয়েছেন।  

বর্তমান ডিজিটাল বাংলাদেশের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় থাকাকালে এক মিনিট মোবাইল ফোনে কথা বলতে ১০ টাকা এবং যিনি কথা শুনবেন তাকেও ১০ টাকা দিতে হতো। অর্থাৎ কথা বললেও ১০ টাকা আবার শুনলেও ১০ টাকা দিতে হতো। আর এখন মোবাইলে কথা বলতে গেলে সাকুল্যে ২৫ পয়সা খরচ হয়। ওরা অপটিকাল ফাইবার বিনা পয়সায় দিতে চেয়েছিল, কিন্তু খালেদা-নিজামীর বিএনপি-জামায়ত সরকার সেটা নেয়নি। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সেই অপটিক্যাল ফাইবার হাজার হাজার কোটি টাকা দিয়ে কিনে আনতে হয়েছে। আজকে সারা বাংলাদেশে তার বিস্তার ঘটেছে।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে এবং মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে অনলাইন কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব খায়রুল আমিন, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামরুন নাহার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক রেজাউল মাকছুদ জাহেদী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জুন ১৮, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।