ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

পিরোজপুরে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলা, আহত ৩০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
পিরোজপুরে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলা, আহত ৩০

পিরোজপুর: পিরোজপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগের হামলার ঘটনা ঘটেছে। এসময় আহত হয়েছেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শেখ বদিউজ্জামান রুবেলসহ ৩০ নেতাকর্মী।

 

শুক্রবার (১২ আগস্ট) বিকেলে মূল্যবৃদ্ধির প্রতিবাদে করা বিক্ষোভ সমাবেশে এ হামলার ঘটনা ঘটে।  

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ মো. আলমগীর হোসেন জানান, জ্বালানি তেলের দাম, গণপরিবহনে ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রী কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকেলে পিরোজপুরে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ হয়।

ওই সমাবেশ শেষে নেতাকর্মীরা বাড়ি ফেরার সময় ছাত্রলীগের এক গ্রুপ অতর্কিত হামলা করে। হামলায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শেখ বদিউজ্জামান রুবেলসহ কমপক্ষে ৩০ জন নেতাকর্মী আহত হয়েছে। এ সময় বিএনপির দলীয় কার্যালয়ের দরজা-জানালা ভাঙচুরসহ কর্মসূচিতে নাজিরপুর থেকে নেতাকর্মীদের বহন করা তিনটি বাস ভাঙচুর করে বলে দাবি করেন তিনি।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান তালুকদার জানান, সমাবেশ শেষে সামান্য অপ্রীতিকর ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। শুনেছি একটি বাস ভাঙচুর করা হয়েছে। সেখানে যাচ্ছি।

প্রত্যক্ষদর্শী জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. সালাউদ্দিন তালুকদার কুমার জানান, কর্মসূচি শেষে নেতাকর্মীরা বাড়ি ফিরছিলেন। এ সময় অতর্কিত হামলা করে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেলকে পিটিয়ে আহত করে।

জানা গেছে, ওই দিন বিকেল ৩টার পর থেকে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনের সড়কে দলটির আয়োজনে অনুষ্ঠিত হয় বিক্ষোভ সমাবেশ। অনুষ্ঠানে পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন সভাপতিত্ব করেন।

জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলুর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন- পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এলিজা জামান, এম ডি লিয়াকত আলী শেখ বাদশা, জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুস ছালাম বাতেন, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম শহিদ, জেলা স্বেচ্ছাসেবকদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন, সাধারণ সম্পাদক বদিউজ্জামান শেখ রুবেল, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কুমারসহ জেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদল ও ছাত্রদলের নেতারা।

বক্তারা এ সময় নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, মানুষের ভোটের অধিকার ও গণতন্ত্র রক্ষায় সরকার পতন আন্দোলনে বিএনপি নেতাকমীদের এক সঙ্গে রাজপথে প্রস্তুত থাকার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa