ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বস্তিবাসীর জন্য গৃহ বরাদ্দ, রেশনিং চালুর দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
বস্তিবাসীর জন্য গৃহ বরাদ্দ, রেশনিং চালুর দাবি

ঢাকা: প্রকৃত বস্তিবাসীদের জন্য সরকারি আবাসন প্রকল্পের গৃহ বরাদ্দ এবং রেশনিং ব্যবস্থা চালুর দাবি করেছে বাংলাদেশ বস্তিবাসী ইউনিয়ন।

শনিবার (১৩ আগস্ট) বিকেলে নগরীর পল্টন মোড়ে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ বস্তিবাসী ইউনিয়নের সভাপতি কুলসুম বেগমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আবদুল্লাহ ক্বাফী রতন, সাদেকুর রহমান শামীম, বস্তিবাসী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল বারেক, কেন্দ্রীয় নেতা রেহানা বেগম, ওবায়দুল ইসলাম জসিম প্রমুখ।

সমাবেশ থেকে বক্তারা বলেন, গৃহহীনদের জন্য সরকারি অর্থে নির্মিত আবাসন প্রকল্পে বরাদ্দ পাচ্ছে সরকার দলীয় ব্যক্তিরা। প্রকৃত গৃহহীন বস্তিবাসীরা সরকারি অর্থে নির্মিত ঘর বরাদ্দ পাচ্ছে না। সুন্দর শিরোনামের একেকটি মেগা প্রকল্প মেগা লুটপাটের ক্ষেত্রে পরিণত হয়েছে। গরিবের হক বরাদ্দ পাচ্ছে জায়গা ও বাড়ির মালিকেরা।

সমাবেশ থেকে আরও বলা হয়, বস্তিবাসীসহ শহরের শ্রমজীবী মেহনতি মানুষ একতাবদ্ধ হয়ে শাসক শ্রেণিকে অবরুদ্ধ করে ন্যায্য পাওনা আদায় করতে হবে। বস্তিবাসীরা কর্মক্ষেত্রে বাঁচার মতো মজুরি থেকে বঞ্চিত হচ্ছে। অন্যদিকে দ্রব্যমূল্য বৃদ্ধির চরম কষাঘাতে আজ শ্রমজীবী মানুষের জীবন বিপর্যস্থ। সরকার ১ কোটি ফ্যামিলি কার্ড দিয়েছে বলে প্রচার করছে। কিন্তু প্রকৃত বস্তিবাসীরা কোনো কার্ড বা রেশন সুবিধা পায়নি।

প্রকৃত বস্তিবাসীর জন্য সরকারি আবাসন প্রকল্পের গৃহ বরাদ্দ ও ফ্যামিলি কার্ড দেওয়ার দাবি জানানো হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে মুক্তিভবনের সামনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa