ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের পরাজয় অনিবার্য: গণফোরাম

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
সরকারের পরাজয় অনিবার্য: গণফোরাম

ঢাকা: বর্তমান সরকারকে ‘জনবিরোধী’ ও ‘ফ্যাসিস্ট’ আখ্যা দিয়ে এ সরকারের পরাজয় অনিবার্য বলে মন্তব্য করেছেন গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মহসীন মন্টু।  

শনিবার (৩ সেপ্টেম্বর) ‘দেশের চলমান গভীর সংকট উত্তরণে এবং গণফোরামকে তৃণমূলে সংগঠিত করার লক্ষ্যে’ গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদক পরিষদের জরুরি সভায় তিনি এ কথা বলেন।

 

সভায় সভাপতির বক্তব্যে গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন, দুর্নীতি, লুটপাট, নৈরাজ্য ও বিভাজন সৃষ্টি করে জনগণের হৃদয়ে পৌঁছানো যায় না। যে সরকার জনগণের হৃদয়ে পৌঁছাতে পারে না তারা জনবিচ্ছিন্ন সরকার। যদিও অবৈধভাবে জনগণের ভোটাধিকার হরণ করে ষড়যন্ত্রের মাধ্যমে ২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচন ও ২০১৮ সালে নিশিরাতের নির্বাচনে ক্ষমতা কুক্ষিগত করে টিকে আছে তবুও জনবিরোধী এই ফ্যাসিস্ট সরকারের পরাজয় অনিবার্য। গণফোরাম সব গণতন্ত্রকামী রাজনৈতিক দল ও দেশের সমগ্র জনতাকে সঙ্গে নিয়ে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষে নির্দলীয়-নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রচেষ্ঠা অব্যহত রাখবে।

সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, এ মুহূর্তে গুলি করে মানুষ হত্যা করা গণবিরোধী সরকারের স্বেচ্ছায় পদত্যাগ অথবা গণআন্দোলনের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হবে। অবৈধ ক্ষমতা দখল রাখতে সর্বত্র বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে। আমরা গণফোরাম দেশপ্রেমে উদ্ভুদ্ধ হয়ে সব বাঁধা-বিপত্তি অতিক্রম করে ষড়যন্ত্রকারীদের হটিয়ে জনপ্রতিনিধিত্বমূলক সরকার গঠন করে গণতন্ত্র পূনঃপ্রতিষ্ঠিত করবো।

জরুরি সভায় নেতাদের আলোচনায় ওঠে আসে দলীয় সরকারের অধীনে এদেশে সুষ্ঠু নির্বাচনের বিন্দুমাত্র সম্ভাবনাও নেই। গণতন্ত্র, ন্যায়বিচার ও মানবাধিকার পুরোপুরিভাবে এই কর্তৃত্ববাদী সরকারের দুঃশাসনে ভূলুণ্ঠিত। জনগণের মৌলিক ও সাংবিধানিক অধিকার শুধু বইয়ের পাতায় লিপিবদ্ধ। এই দুঃসহ ক্রান্তিকাল উত্তরণে গণফোরাম জালিম সরকারের বিরুদ্ধে জনগণের অধিকার আদায়ে লড়াই সংগ্রাম অব্যহত রাখবে।

আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি একেএম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য মেজর (অব.) আসাদুজ্জামান বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী (ঢাকা), আলী নূর খান বাবুল (খুলনা), মামুনূর রশিদ মামুন (রাজশাহী), মীর্জা হাসান (রংপুর), অ্যাডভোকেট একেএম রায়হান উদ্দিন (ময়মনসিংহ), তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. নাছির হোসেন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এম. এ. হামিদ মিয়া, আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট বিশ্বজীৎ গাঙ্গুলী, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, শ্রম সম্পাদক অ্যাডভোকেট মোশারফ হোসেন তালুকদার, মহিলা সম্পাদক নিলুফার ইয়াসমিন শাপলা, ছাত্র সম্পাদক মো. সানজিদ রহমান শুভ।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।