ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা ছবি: শাকিল আহমেদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার শিকার হয়েছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণ পার হওয়ার পর তারা হামলার শিকার হন।

এতে ছাত্রদলের সাত নেতাকর্মী আহত হয়েছেন।

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বিকেল সাড়ে ৪টায় সাক্ষাতের কর্মসূচি ঘোষণা করেন। ছাত্রলীগও একই দিন বিকেল তিনটায় উপাচার্যের সঙ্গে সাক্ষাতের পাল্টা কর্মসূচির ঘোষণা দেয়।  

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের স্যার এ এফ রহমান হল শাখার নেতাকর্মীরা স্মৃতি চিরন্তন চত্বরে অবস্থান নেন। বিকেল ৪টা ২০ মিনিটে ছাত্রদলের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে নীলক্ষেত মোড় হয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন। এসময় এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজ ও সাধারণ সম্পাদক মুনের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীদের লাঠিসোটা দিয়ে হামলা করা হয়।

ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, ছাত্রলীগের হামলায় তাদের ১৫-২০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন।  

হামলার বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের এফ রহমান হল শাখার সভাপতি রিয়াজুল ইসলাম বাংলানিউজকে বলেন, আজকে আমাদের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। সেটা শেষ করে আসার পথে ছাত্রদলের নেতাকর্মীরা একজনকে হয়রানি করতে দেখি। তখন সাধারণ শিক্ষার্থীরা তাদের প্রতিহত করে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২, আপডেট: ১৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এসকেবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa