ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

উত্তেজনার মধ্য দিয়ে রূপগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের সমাবেশ সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
উত্তেজনার মধ্য দিয়ে রূপগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের সমাবেশ সম্পন্ন

নারায়ণগঞ্জ: দুই গ্রুপের দিনভর উত্তেজনার মধ্যে দিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও কর্মী সমাবেশ শেষ হয়েছে। উভয় গ্রুপের নেতাকর্মীদের সঙ্গে আলাদা ভাবে মতবিনিময় করেন কেন্দ্রীয় নেতারা।

শনিবার (১ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত চলে এ কর্মী সম্মেলন।  

সম্মেলনকে ঘিরে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতারাও পড়েন বিপাকে। অবশেষে দুই পক্ষকেই বিভাজন না রেখে কাধে কাধ মিলিয়ে কাজ করার আহ্বান জানান তারা।  

জিন্দা এলাকার একটি মাঠ প্রাঙ্গনে কর্মী সমাবেশে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আব্দুল আলীম, সাংগঠনিক সম্পাদক আব্দুল আল সায়েমসহ আরও অনেকে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম শাহেদ জানান, একটি পক্ষকে সমর্থন করেন দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়াররম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার। আরেকটি পক্ষকে সমর্থন করেন উপজেলা আওয়ামী লীগের সদস্য মারফত আলী, বিল্লাল মেম্বার ও যুবলীগ নেতা রফিকুল ইসলাম।

তিনি আরও জানান, দাউদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনকে কেন্দ্র করে কয়েক দিন ধরেই দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল। যেকোনো সময় সংঘর্ষের আশংকাও ছিলো। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আগে থেকেই উভয় গ্রুপের নেতাকর্মীদের শান্তিপূর্ণ ভাবে অবস্থান নেওয়ার জন্য হুঁশিয়ারি দেওয়া হয়। কর্মী সম্মেলন বেলা ১১টার দিকে শুরু হওয়ার কথা থাকলেও দুই গ্রুপের নেতাকর্মীরা ৯টা থেকে সম্মেলনস্থলের আশপাশে অবস্থান নেওয়ায় উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ ও র‌্যাব প্রশাসনও উত্তেজনা থামাতে সতর্ক ও কঠোর অবস্থানে ছিলো।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২
এমআরপি/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa