ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

কারো সঙ্গে নাকে খত দিয়ে রাজনীতি করব না: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
কারো সঙ্গে নাকে খত দিয়ে রাজনীতি করব না: জিএম কাদের

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, তার দল এখন আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে নেই। কারো সঙ্গে বন্ধুত্ব হতে পারে কিন্তু জাপা কারো দাসত্ব করবে না।

তিনি বলেন, আমরা দেশের মানুষের পক্ষে কথা বলি, আমরা দেশের মঙ্গলের জন্য রাজনীতি করি। আমাদের রাজনীতি দেখে অনেকেই মনে করছেন, আমরা অন্য কারো সঙ্গে হাত মিলিয়েছি। আমরা আসলে জাপার রাজনীতি করছি। কারো সঙ্গে নাকে খত দিয়ে রাজনীতি করব না। কারো দালালি করতে জাপার রাজনীতি নয়।

রোববার (৯ অক্টোবর) দুপুরে বনানী কার্যালয় মিলনায়তনে ময়মনসিংহ জেলা জাপা, সব উপজেলা এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, বড় গাছের ছায়াতলে থাকলে ছোট গাছ, বেড়ে উঠতে পারে না। বড় গাছের ছায়াতলে না থাকলে ঝড়-ঝঞ্ঝা আসে, তা মোকাবিলা করেই দাঁড়াতে হয়। জাপা কারো ছায়াতলে যাবে না। তাই, ঝড়-ঝঞ্ঝা আসবে। আমরা সব ষড়যন্ত্র মোকাবিলা করেই শক্তিশালী দল গড়ে তুলব। কারো ছায়াতলে থেকে, কারো দালালি অথবা চাকর হয়ে রাজনীতি করলে সম্মান পাওয়া যায় না। আমরা সম্মানের জন্য রাজনীতি করছি। টাকার জন্য ব্যবসা করা যায়, ঘুষ খাওয়া যায় কিন্তু রাজনীতি করা উচিত নয়। জাপা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ নিয়ে এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, আমরা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই। আমরা মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে চাই। আমরা শুরু থেকেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচনের বিরোধিতা করছি। আমরা মনে করি, ইভিএমে কারচুপির সুযোগ আছে। ইভিএমে কারচুপি করে ফলাফল ঘোষণা হলে, চ্যালেঞ্জ করা যায় না। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমাদের কেউ কেউ মনে করছেন, একটি দল নির্বাচনে কারচুপি করে বিজয়ী হয়ে শর্টকাট পদ্ধতিতে তাদের মন্ত্রী-এমপি করবেন। এটা যারা মনে করেন তারা জাপার জন্য জীবাণু। তাদের জাপা থেকে চলে যেতে হবে অথবা সংশোধন হতে হবে। আমরা শক্তিশালী দল গড়তে, সব চ্যালেঞ্জ মোকাবিলা করব। প্রয়োজনে অপ্রিয় কিছু সিদ্ধান্ত নিতেও পিছপা হব না।

 
জাপা প্রেসিডিয়াম সদস্য ও ময়মনসিংহ বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ফখরুল ইমাম এমপি সভাপতির বক্তব্যে বলেন, জিএম কাদেরের নেতৃত্বে দল ঐক্যবদ্ধ। জাপায় কারো বিভেদ সৃষ্টির সুযোগ নেই। পল্লীবন্ধুর সৈনিকরা কোনো ষড়যন্ত্রের কাছে মাথা নত করবে না। আগামী জাতীয় নির্বাচনে জিএম কাদেরের নেতৃত্বে প্রত্যাশিত ফলাফল অর্জন করবে। দেশের মানুষের মুখে হাসি ফোটাতেই জাপার রাজনীতি। কোনো ষড়যন্ত্রের ফাঁদে পা না দিতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানান তিনি।
 
এসময় জাপা চেয়ারম্যানের উপদেষ্টা ডা. মোস্তাফিজুর রহমান আকাশ বলেন, কোনো দালালের ষড়যন্ত্রে দলে বিভাজন হবে না। যারা পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র করবে, তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।

তিনি বলেন, রওশন এরশাদ ৯ মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার পক্ষে জাপার নেতৃত্ব বা কাউন্সিল করা সম্ভব নয়।

এসময় সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন মুক্তি বলেন, রওশন এরশাদের ভুল সিদ্ধান্তে জাতীয় পার্টি ধ্বংস হয়ে যাবে আমরা তা মেনে নেব না। ময়মসিংহে দলের ৯৯ দশমিক ৯০ ভাগ নেতা-কর্মী জিএম কাদেরে নেতৃত্বে ঐক্যবদ্ধ। আমরা হামলা-মামলা ভয় পাই না, আমরা কোনো ষড়যন্ত্র সফল হতে দেব না।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।