ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

অন্যায় আদেশকে অস্বীকৃতি জানাতে হবে: আ স ম রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
অন্যায় আদেশকে অস্বীকৃতি জানাতে হবে: আ স ম রব আ স ম রব। ফাইল ছবি

ঢাকা: ক্ষমতাসীনদের অন্যায়, অন্যায্য ও বেআইনি আদেশ প্রজাতন্ত্রের কর্মচারীদের অগ্রাহ্য করার আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।  

তিনি বলেছেন, রাষ্ট্র ও সমাজের সব ক্ষেত্রে ক্ষমতাসীনদের অন্যায়, অন্যায্য ও বেআইনি আদেশকে প্রজাতন্ত্রের কর্মচারীদেরকে অগ্রাহ্য করতে হবে, অস্বীকৃতি জানাতে হবে এবং বেআইনি আদেশ পালন থেকে বিরত থাকতে হবে।

শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে নোয়াখালীর চৌমুহনী মদন মোহন উচ্চ বিদ্যালয় মিলনায়তনে জেএসডির স্থায়ী কমিটির অন্যতম সদস্য আব্দুল জলিলের শোক সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে আ স ম আবদুর রব এ কথা বলেন।


তিনি বলেন, আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়েই কথায় কথায় প্রজাতন্ত্রের কর্মচারীদের অবসরে পাঠিয়ে দেওয়া বা চাকরীচ্যুত করা ভয়ঙ্কর অন্যায়। এটা ক্ষমতাসীনদের ক্ষমতা হারানোর ভয়ে ভীত মানসিকতার বহিঃপ্রকাশ। সরকারি কর্মচারীদের সংবিধান বহির্ভূত কাজে ব্যবহার করে পরে সুযোগ বুঝে ছুঁড়ে ফেলার প্রবণতা অবশ্যই বন্ধ করতে হবে।


সভায় জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার বলেন, বর্তমান সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। নির্বাচনবিহীন গণতন্ত্রবিহীন সংবিধানবিহীন রাষ্ট্র পরিচালনা করে রাষ্ট্রকে গভীর সংকটে আবর্তিত করে ফেলেছে। এ সংকট থেকে মুক্তির একমাত্র পথ হচ্ছে গণঅভ্যুত্থান।

বেগমগঞ্জ উপজেলা জেএসডির সভাপতি আনোয়ারুল কবির মানিকের সভাপতিত্বে শোক সভায় আরও বক্তব্য রাখেন, কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, শ্রমিক জোটের সভাপতি মোশারফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ উল্যা, আমির হোসেন বিএসসি, নুর রহমান, সাংস্কৃতিক জোটের আহ্বায়ক ফারজানা দিবা, ছাত্রলীগের সভাপতি তৌফিক উজ জামান পীরাচা।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।