ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশের অর্থনৈতিক সংকটে বড় দুই দল শো-ডাউনে ব্যস্ত: বাবলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
দেশের অর্থনৈতিক সংকটে বড় দুই দল শো-ডাউনে ব্যস্ত: বাবলা

ঢাকা: অর্থনৈতিক সংকটের মধ্যে রাজনৈতিক ঐক্যের পরিবর্তে দেশের দুই প্রধান রাজনৈতিক দল শো-ডাউনে ব্যস্ত বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা।

সোমবার (৩১ অক্টোবর) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে আওয়ামী লীগ ও বিএনপিকে ইঙ্গিত করে তিনি এ মন্তব্য করেন।

এ সময় অসাধু ব্যবসায়ীদের কারণে দ্রব্যমূল্য বাড়লেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে তিনি অভিযোগ করেন।

বাবলা বলেন, প্রধানমন্ত্রী দুর্ভিক্ষের কথা বলেছেন। দেশের এই মহাসংকটের মধ্যে রাজনৈতিক দলের মধ্যে যখন ঐক্য দরকার। তখন আমাদের দেশের প্রধান দুই দল ব্যস্ত হয়েছে শো-ডাউনের রাজনীতিতে। কার দলের মিটিংয়ে কত লোক হয়েছে, সেই হিসাব নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতারা মহা ব্যস্ত রয়েছে। দুই দলের নেতারা একে অন্যের বিরুদ্ধে কাঁদা ছোঁড়াছুঁড়ি করছেন।

তিনি বলেন, এই মহাসংকটের মধ্যে দলের নেতাদের উচিত দায়িত্বশীল হয়ে কীভাবে সংকটময় পরিস্থিতি থেকে উত্তরণ হওয়া যায় তা নিয়ে আলাপ-আলোচনা করা। সরকারি দল হিসেবে মূল দায়িত্ব আওয়ামী লীগের উপর বার্তায়। কাঁদা ছোঁড়াছুঁড়ি ও দলাদলি বাদ দিয়ে দেশ ও মানুষের স্বার্থে সব রাজনৈতিক দল দায়িত্বশীল হয়ে মানবতার জন্য রাজনীতি করতে তিনি আহ্বান জানান।

জাতীয় পার্টির এ নেতা আরও বলেন, শীত আসার আগেই রাজধানীতে গ্যাসের সংকট সৃষ্টি হয়েছে। এতে নগরবাসী ভোগান্তিতে পড়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়েছে। গত ১৫-১৬ বছরে আমাদের দেশ থেকে যে লাখ লাখ কোটি টাকা পাচার হয়েছে- এটা তো আর মিথ্যা না। দেশের অর্থনীতির উপর নেতিবাচক প্রভাব পড়ার জন্য এ টাকা পাচার অন্যতম কারণ। পাচার হওয়া টাকা তো ফিরিয়ে আনা যাচ্ছে না। বরং এখনও যে টাকা পাচার বন্ধ হচ্ছে সেই গ্যারান্টি সরকার দিতে পারছে না।

গ্যাস, বিদ্যুৎ সংকটের পাশাপাশি দ্রব্যমূল্যের দাম বাড়ায় মানুষ দিশেহারা। দেশে কোনো পণ্যের দাম একবার বাড়লে আর সহজে কমে না। আমরা কথায় কথায় বৈশ্বিক কারণে দাম বাড়ছে বলে প্রচার করি। দ্রব্যমূল্য বাড়ার পেছনে অসাধু ব্যবসায়ীরা দায়ী। প্রধানমন্ত্রী বারবার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বললেও অদৃশ্য কারণে মুনাফা লোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় না। যার মাশুল জনগণকে দিতে হচ্ছে বলেও মন্তব্য করেন এ সংসদ সদস্য।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।