ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শাহীন-সম্পাদক ফরহাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শাহীন-সম্পাদক ফরহাদ সভাপতি হাসানুজ্জামিল শাহীন, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল

টাঙ্গাইল: টাঙ্গাইল জেলা বিএনপির নতুন কমিটি গঠন হয়েছে। প্রত্যক্ষ ভোটে হাসানুজ্জামিল শাহীনকে সভাপতি এবং ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

 

মঙ্গলবার (০২ নভেম্বর) রাতে ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস ছালাম রাত ৯টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

জেলা বিএনপির সভাপতি পদে তিনজন এবং সাধারণ সম্পাদক পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করেন। সরাসরি ভোটে হাসানুজ্জামিল শাহীন ১ হাজার ৩৮২ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলী ইমাম তপন পেয়েছেন ৫৮৭ ভোট।  

অপরদিকে ফরহাদ ইকবাল ১ হাজার ২৬০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাহমুদুল হক সানু পেয়েছেন ৭৯১ ভোট। নির্বাচনে ২ হাজার ১১৫ ভোট কাস্টিং হয়। মোট ভোটার ছিল ২ হাজার ৩২৩ ভোট।

এর মধ্য দিয়ে ১৩ বছর পর জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হলো। সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৯ সালে। তারপর তিন দফা দলটির জেলা কমিটির গঠন হয়েছে সম্মেলন ছাড়া। সর্বশেষ গত ৩ আগস্ট বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খানকে আহ্বায়ক করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক কমিটি সব উপজেলা ও পৌর কমিটির সম্মেলন শেষ করেছে। আহমেদ আযম খান জেলা বিএনপির দায়িত্ব নেওয়ার পর থেকেই সব ইউনিটে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করা হয়।

এর আগে মঙ্গলবার সকালে শহরের পশ্চিম আকুর টাকুরপাড়া ঈদগাঁ মাঠে সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন- বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বিএনপির ভাইস চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলার আহ্বায়ক আহমেদ আযমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক বেনজির হোসেন টিটু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।  

সম্মেলনে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য দেন। এর পর শুরু হয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।