ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের নতুন কমিটি, পদবঞ্চিতদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের নতুন কমিটি, পদবঞ্চিতদের বিক্ষোভ

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ। কমিটিতে জায়গা না পাওয়ায় পদবঞ্চিত ছাত্রনেতারা সড়কের ওপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছেন।

শুক্রবার (৪ নভেম্বর) রাতে হরিপুর উপজেলার আওয়ামী লীগের অফিসের সামনের সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা।  

এসময় পদবঞ্চিত নেতারা দাবি করে বলেন বিতর্কিত, জামায়াত-বিএনপি থেকে উঠে আসা ছেলেদের ঠাঁই হয়েছে এই কমিটিতে।

এর আগে বৃহস্পতিবার রাতে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ও হিমুন সরকার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য আংশিক কমিটি প্রকাশ করা হয়। সেই কমিটিতে সভাপতি করা হয় সাদেকুল ইসলাম ও সাধারণ সম্পাদক করা হয় শামিম রেজাকে।

এদিকে রাতে নতুন কমিটি গঠনের বিষয়টি জানাজানি হওয়ার পর বৃহস্পতিবার রাতেই উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে জড়ো হন পদবঞ্চিত কর্মীরা। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রাতেই সেখানে বিক্ষোভ শুরু করেন তাঁরা। সে সময় তাঁরা বিতর্কিতদের কমিটি মানি না, মানব না, অবৈধ পকেট কমিটি, মানি না-মানব না, প্রহসনের কমিটি, মানি না-মানব না স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে বিক্ষোভে অংশ নেওয়া নেতাকর্মীরা টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন।

ছাত্রনেতা নুরুজ্জামান, আশিক, রনি, রফিক, তানভির, কামরুজ্জামন, দোয়েলসহ ছাত্রনেতারা বলেন, দীর্ঘদিন ধরেই ছাত্র রাজনীতি করে আসছি। আর আজ আমাদের বাদ দিয়ে যারা জামায়াত-বিএনপি থেকে উঠে এসেছেন, যাদের পরিবারের স্বজনেরা বিএনপিকে সমর্থন করে তারা হরিপুর উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদ নিয়ে আছে। এখানে যাকে সভাপতি করা হয়েছে তার বাবা উপজেলা বিএনপির সদস্য পদে আছেন। এছাড়াও অনেকেইে আছেন যারা বিএনপিকে সমর্থন করেন।

ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম বলেন, কমিটি যাচাই বাছাই করেই করা হয়েছে। যারা আন্দোলন করছে তারা কখনো ছাত্রলীগের ভালো চায় না এটাই তার প্রমাণ। কমিটিতে যারা পদ পেয়েছেন তারা দীর্ঘদিন ধরেই ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত। যে কমিটি হয়েছে তাদের সবার বিষয়ে যাচাই বাছাই করেই করা হয়েছে। এরপরেও আমরা বিষয়গুলো নিয়ে আলোচনা করবো।

ঠাকুরগাঁও ২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম (এমপি) জানান, হরিপুর উপজেলার যে কমিটি করা হয়েছে ছাত্রলীগের তা মোটেও কাম্য নয়। এখানে সাংগঠনিক ছেলেদের দেওয়া হয়নি। আমি নিজে ব্যক্তিগতভাবে হরিপুর উপজেলা ছাত্রলীগের কমিটি দেওয়ার আগে আমার সঙ্গে পরামর্শ করতে বলেছিলাম। কিন্তু সেটি না করে নিজেদের মতো কমিটি দিয়েছে জেলা ছাত্রলীগ। আমরা চেয়েছিলাম যারা প্রকৃত পক্ষে বঙ্গবন্ধুর রাজনীতি করে, বঙ্গবন্ধু আদর্শ ধারণ করে সেই সব ছাত্রনেতারাই এই কমিটিতে আসবে কিন্তু সেটা হয়নি।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।