ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

উত্তর আ.লীগের শান্তিমিছিল শুরু: বাড্ডা-রামপুরা সড়কে জনতার ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
উত্তর আ.লীগের শান্তিমিছিল শুরু: বাড্ডা-রামপুরা সড়কে জনতার ঢল

ঢাকা: বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য-সহিংসতা ও আগুন সন্ত্রাসের প্রতিবাদে জোন ভিত্তিক ‘শান্তি সমাবেশ ও মিছিল’ কর্মসূচি নিয়েছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে শনিবার (৫ নভেম্বর) গুলশান জোনের সমাবেশ শেষে লাখো জনতার মিছিল শুরু হয়েছে।

মিছিলটি মধ্যবাড্ডা ইউলুপ থেকে শুরু হয়ে নতুন বাজারে গিয়ে শেষ হবে। এ লক্ষ্যে মধ্য বাড্ডা থেকে শুরু করে মেরুল বাড্ডা, রামপুরা, ডিআইটি সড়ক দলীয় নেতাকর্মীতে পরিপূর্ণ হয়ে গেছে।

মিছিল শুরুর আগেই সড়কে জড়ো হতে শুরু করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিট নেতাকর্মীরা। তারা মিছিল নিয়ে কর্মসূচিতে যোগ দেন।

মধ্য বাড্ডা ইউলুপ সংলগ্ন এলাকায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে  বিকেল সাড়ে চারটায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে  এই মিছিল শুরু হয়েছে।

মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, বিএনপি বরিশালে ৬ জেলার সমাবেশে করছে, আর এখানে মহানগর উত্তর আওয়ামী লীগ ৬ থানার সমাবেশ করছে। কত লোক হয়েছে মির্জা ফখরুল দেখে যান। খেলা হবে, খেলা হবে, অপেক্ষা করুন। সামনে ডিসেম্বর, আপনারা নাকি খোমেনির মতো ক্ষমতা দখল করবেন, আপনাদের এ স্বপ্ন কর্পূরের মতো উবে যাবে। তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামান। তত্ত্বাবধায়ক আর আসবে না, জাদুঘরে চলে গেছে।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, বিএনপি-জামাতের সব অপশক্তিকে মোকাবিলা করব। যারা খুনের রাজনীতি কায়েম করতে চায় তাদেরকে ঢাকাবাসী মোকাবিলা করবে।

আর দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ফাইনাল খেলা আগামী ডিসেম্বর মাসে। আজকের এই মিছিল হচ্ছে ওয়ার্ম আপ। অগণতান্ত্রিক শক্তিকে ক্ষমতা থেকে টেনে ফেলার ইতিহাস রয়েছে আমাদের। বিএনপি, জামাত-শিবিরসহ যেসব গণতান্ত্রিক শক্তি গণতন্ত্র হত্যা করতে চায় আওয়ামী লীগ তাদের প্রতিহত করবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে শান্তি সমাবেশে আরও বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, উত্তর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা এমপি, ঢাকা-১১ আসনের এমপি এ কে এম রহমতুল্লাহ, বাড্ডা থানা আ.লীগের সাধারণ সম্পাদক এ এম জাহাঙ্গীর আলম।
 
বাংলাদেশ সময় ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।