ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বরিশালে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকায় বিএনপির বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
বরিশালে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকায় বিএনপির বিক্ষোভ

ঢাকা: বরিশালে দলীয় সমাবেশে যোগ দিতে যাওয়া নেতাকর্মীদের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল শনিবার (৫ নভেম্বর) বিকেলে নয়াপল্টন থেকে শুরু হয়ে কাকরাইল হয়ে ফের নয়াপল্টনে এসে শেষ হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা মীর শরাফত আলী সপু, তরিকুল ইসলাম তেনজিং, আব্দুর রহিম, যুবদল নেতা গোলাম মাওলা শাহীন, এনামুল হক,  মেহেবুব মাসুম শান্ত, স্বেচ্ছাসেবক দলের নেতা নাজমুল আহসান, শফিউদ্দিন উদ্দিন সেন্টু, ডা. জাহিদ হোসেনসহ সহস্রাধিক নেতাকর্মী।

এর আগে বরিশালের সমাবেশে যোগ দেওয়ার জন্য ঢাকা থেকে যাওয়ার পথে বিএনপি নেতা ও ঢাকা দক্ষিণ সিটির মেয়র প্রার্থী  প্রকৌশলী ইশরাক হোসেন, কেন্দ্রীয় নেতা রিয়াজুল ইসলাম রিজু, আশরাফ উদ্দিন বকুল, আব্দুল কাদির ভুইয়া জুয়েল, সেলিনা সুলতানা নিশিতাসহ নেতাকর্মীদের গাড়ি বহরে হামলা করে আওয়ামী লীগ নেতাকর্মীরা। এ সময় একাধিক গাড়ি ভাঙচুর এবং বহরে থাকা নেতাকর্মীদের ওপরও হামলা করে। এ ঘটনার প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির গাড়ি বহরে হামলা করেছে। বিএনপির সমাবেশ বানচাল করতে এ হামলা করা হয়েছে। নানা কর্মকাণ্ড করেও তারা জনগণের স্রোত ঠেকাতে না পেরে এখন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, হামলা-মামলা করে বিএনপি তথা জনস্রোত ঠেকানো যাবে না। সব বাধা জয় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে দেশবাসী ঐক্যবদ্ধ। এ সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।