ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সুলতানার মুক্তি দাবিতে মহিলা দলের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
সুলতানার মুক্তি দাবিতে মহিলা দলের বিক্ষোভ

ঢাকা: জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদকে গ্রেফতারের প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মহিলা দল।

রোববার (৬ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে ভাসানী ভবনের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি কাকরাইল নাইটিঙ্গেল মোড় ঘুরে ফের সেখানে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

অন্যদের মধ্যে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, কেন্দ্রীয় নেত্রী হেলেন জেরিন খান, শাম্মি আখতার, রুমা আক্তার, শামীমা রাহিম, শাহীনুর নার্গিসসহ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন। তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ আটক সব নেতাকর্মীর মুক্তি দাবিতে স্লোগান দেন।

পরে সংক্ষিপ্ত সমাবেশে রুহুল কবির রিজভী বলেন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদকে র‌্যাব-৩ আটক করেছে। তিনি এখন র‌্যাব-৩ এর কার্যালয়ে। এ ঘটনা শুধু অমানবিকই নয়, একজন সম্মানিত নারী নেত্রীর প্রতি চরম অবমাননা এবং সরকারপ্রধানের ব্যক্তিগত ক্রোধ চরিতার্থ করার বহিঃপ্রকাশ। দেশে শুধু বিরোধীদলীয় পুরুষ নেতাকর্মীরাই নয়, নারী নেত্রীরাও সরকারি আক্রোশ থেকে রেহাই পাচ্ছে না। দেশে শিশু-বৃদ্ধ-নারী-পুরুষ প্রত্যেকেই ভয়ানক ভয়ের পরিবেশের মধ্যে দিন যাপন করছে।

বরিশালের সমাবেশ শেষ করে রোববার সকালে লঞ্চে ঢাকায় ফেরার পর সুলতানা আহমেদকে গ্রেফতারা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।