ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাণ্ডা বাহিনীর মনোবল উদীপ্ত করতে অভিযোগ করছে আ.লীগ: মির্জা আব্বাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
পাণ্ডা বাহিনীর মনোবল উদীপ্ত করতে অভিযোগ করছে আ.লীগ: মির্জা আব্বাস

ঢাকা: সরকারের পাণ্ডা বাহিনীর মনোবল উদীপ্ত করতে বিএনপির বিরুদ্ধে আওয়ামী লীগ আগুন সন্ত্রাসের অভিযোগ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মির্জা আব্বাস বলেন, সরকার পাণ্ডা বাহিনীর মনোবল উদীপ্ত করার জন্য বিএনপির বিরুদ্ধে আগুন সন্ত্রাসের অভিযোগ করছে। আগুন সন্ত্রাস তো বিএনপি করে না; আওয়ামী লীগের লোকজন করে। দলটির এমপিরা করে। বরিশালের এক এমপি বিহঙ্গ পরিবহনে আগুন লাগিয়েছিল- এটা প্রেসক্লাবের সামনে তার নেতা কর্মীরা প্রকাশ করেছিল। এরাই বলেছিল বাসের মধ্যে আগুন কারা লাগিয়েছিল।

তিনি বলেন, ‘অগ্নি সন্ত্রাস’ শব্দটিকে ব্যবহার করে বিএনপির উপর চাপ প্রয়োগ করা হচ্ছে। অপরাধ করে কারা, আর চাপিয়ে দেয় বিএনপির লোকজনের উপর। আগ বাড়িয়ে আওয়ামী লীগ অগ্নি সন্ত্রাসের কথা বলছে। কারণ, আন্দোলন করার সময় তারা যে কাজটি করবে সেটাই তারা এখন বলছে। এই কাজ আওয়ামী লীগ বহুবার করেছে। এখন আবার করবে তা আগেই বলে দিচ্ছে। এটা আমরা বুঝে ফেলেছি, হয়তো বুঝতে একটু দেরি হয়েছে।

মির্জা আব্বাস আরও বলেন, বিএনপি আন্দোলন করবে শান্তিপূর্ণ অহিংস। জনগণের আন্দোলন হচ্ছে বিএনপির আন্দোলন। আওয়ামী লীগ সব সময় বলে বিএনপির ১৩ বছরে ১৩ মিনিটও আন্দোলন করতে পারেনি। এখন আমরা প্রেসক্লাব, নয়া পল্টনের গণ্ডি পেরিয়ে সারা বাংলাদেশে বিভাগীয় সমাবেশ করছি। সেই বিভাগীয় সমাবেশে জনস্রোত ঠেকাতে এই সরকার এমন কোনো চেষ্টা নেই, যা করেনি। আমাদের সমাবেশ কেন্দ্র করে সব ধরনের যানবাহন, লঞ্চ, খেয়া এমনকি রিকশা পর্যন্ত বন্ধ করে দিয়েছে। সমস্ত পরিবহন ব্যবস্থা অচল করে দিয়েছে এবং দেবে।

৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ড্যাবের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচি‌র আয়োজন করা হয় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ও ড্যাব নেতা ডা. সিরাজউদ্দীন আহমেদ, ডা. আব্দুল কুদ্দুস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
এমএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।