ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘সমাবেশে গিয়ে চুরি-ছিনতাই করে বিএনপির কর্মীরা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
‘সমাবেশে গিয়ে চুরি-ছিনতাই করে বিএনপির কর্মীরা’ চোর চক্রের পাঁচ সদস্য

ঢাকা: মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ বলেছেন, বিএনপির বিভিন্ন সমাবেশ ও কর্মসূচিতে যোগ দেওয়া কর্মীরা চুরি-ছিনতাইয়ে জড়িয়ে পড়ছেন। কর্মসূচিতে আসা-যাওয়ার খরচ তুলতেই তারা এমন কাজ করছেন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

এর আগে, বুধবার (৯ নভেম্বর) রাজধানীতে পৃথক অভিযান চালিয়ে চুরির অভিযোগে বিএনপির পাঁচ কর্মীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- হারুন ওরফে আনিছুজ্জামান (৪৫), হারুন-অর-রশিদ (৩৯), সোহেল (৩২), এনামুল হক (৩৮) ও নূর ইসলাম (৩২)।

ডিবি প্রধান বলেন, আমরা একটি চোর বা ছিনতাই চক্রের সন্ধান পেয়েছি। ওই চক্রের পাঁচ সদস্যকে ইতোমধ্যে গ্রেফতার করেছি। তারা বিএনপির কর্মী। দলটির যত সমাবেশ আছে তারা সবগুলো সমাবেশে যায়। সমাবেশ থেকে ফেরার পথে চুরি-ছিনতাই করতো তারা। তাদের কাছ থেকে ১৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

ডিবির এ কর্মকর্তা বলেন, আসলে এটা কাউকে দোষারোপ বা হেয় করার জন্য বলছি না। তাদের আমরা জিজ্ঞাসাবাদ করেছি, তোমাদের পেশা কি? তখন তারা জানায়- তাদের পেশা রাজনীতি।

বিএনপির সমাবেশ ছাড়া অন্য কোনো সমাবেশে তারা যায় কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দলীয় সমাবেশ ছাড়া তারা অন্য কোনো সমাবেশে যায় না। চুরি করা মোবাইলগুলো তারা সমাবেশ থেকে নাকি রাস্তা থেকে ছিনতাই করেছে, সে বিষয়ে আমরা তাদের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করবো।

তাদের কোনো পদ-পদবী আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিএনপির কর্মী হলেও তাদের পদ-পদবী নেই। টাকার দরকার হলে তারা ছিনতাই করতো।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
পিএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।