ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যুব মহাসমাবেশ: বরিশাল থেকে ঢাকার পথে ৮টি লঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
যুব মহাসমাবেশ: বরিশাল থেকে ঢাকার পথে ৮টি লঞ্চ

বরিশাল: যুবলীগের সুবর্ণজয়ন্তীর যুব মহাসমাবেশে যোগ দিতে বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নেতৃত্বে ৮টি লঞ্চে বরিশাল থেকে ঢাকায় যাচ্ছেন ২০ হাজার নেতাকর্মী।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দিনগত রাত ৯টার পর থেকে বরিশাল নদীবন্দরে আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।

রাত ১২টার দিকে নেতাকর্মীদের উপস্থিতিতে গোটা নদীবন্দর কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

মধ্যরাতের কোনো এক সময় লঞ্চগুলো নেতাকর্মীদের নিয়ে ঢাকার উদ্দেশে ছেয়ে যাওয়ার কথা রয়েছে। নেতাকর্মীদের জন্য খাওয়ার ব্যবস্থা লঞ্চেই করা হয়েছে।

বরিশাল মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাত সাংবাদিকদের জানান, যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুব মহাসমাবেশে আমরা বরিশাল থেকে সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নেতৃত্বে অংশগ্রহণ করবো। বরিশাল থেকে ৮টি লঞ্চে নেতাকর্মীরা ঢাকায় যাচ্ছেন।

অপরদিকে পৃথকভাবে মহানগর যুবলীগের আহ্বায়ক নিজামুল হক নিজামের নেতৃত্বে ২ হাজার নেতাকর্মী বরিশাল থেকে যুবসমাবেশে অংশ নেবেন বলে জানিয়েছেন যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন। এসব নেতাকর্মী বাস ও লঞ্চে ঢাকায় যাচ্ছেন।

বৃহস্পতিবার সকালে লঞ্চঘাটে গিয়ে দেখা যায়, ১০টি লঞ্চ পন্টুনে। এর মধ্যে ৮টি ব্যানার-ফেস্টুন দিয়ে সাজানো। মেয়র সাদিক আবদুল্লাহর অনুসারী মহানগর শ্রমিক লীগের পরিমল চন্দ্র দাস জানান, মেয়রের নেতৃত্বে ৮টি লঞ্চে তারা ঢাকায় মহাসমাবেশে যাবেন।

মহাসমাবেশের নেতাকর্মীদের বাইরে বৃহস্পতিবার রাতে দুটি লঞ্চ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা দিয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।